ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বন্দরে জাপানের যুদ্ধজাহাজ ‘উরাগা ও হিরাডো’ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
চট্টগ্রাম বন্দরে জাপানের যুদ্ধজাহাজ ‘উরাগা ও হিরাডো’ 

চট্টগ্রাম: জাপানের মেরিটাইম সেলফ্ ডিফেন্স ফোর্সের (জেএমএসডিএফ) দুটি যুদ্ধজাহাজ উরাগা (JS URAGA) ও হিরাডো (JS HIRADO) শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে।

শনিবার (৮ জানুয়ারি) চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায় জাহাজ দুটি।

 

বন্দরে এসে পৌঁছালে নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতি অনুযায়ী বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে জাহাজ দুটিকে স্বাগত জানায়। পরে চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন মাসুদুল করিম সিদ্দিকী জাহাজ দুটির অধিনায়কদের স্বাগত জানান।

এ সময় বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূতসহ নৌবাহিনীর উচ্চপদ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে সফরকারী জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে নৌবাহিনী জাহাজ ‘প্রত্যয়’ তাদের অভ্যর্থনা জানায়।      

জাহাজ দুটি বাংলাদেশে অবস্থানকালে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূতসহ একটি প্রতিনিধি দল কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে।  

জাহাজ দুটির এ শুভেচ্ছা সফর বাংলাদেশ ও জাপানের মধ্যকার পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সহযোগিতা আরও সুদৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিন দিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজ দুটি আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ ত্যাগ করবে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa