ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পিডিবির অভিযান, কোষাগারে ঢুকলো আড়াই কোটি টাকা 

সৈয়দ বাইজিদ ইমন, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
পিডিবির অভিযান, কোষাগারে ঢুকলো আড়াই কোটি টাকা  ...

চট্টগ্রাম: ২০২১ সালে ৯ মাসে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিতরণ দক্ষিণাঞ্চলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সমন্বিত কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময়ে বকেয়া আদায় করা হয়েছে ২ কোটি ৭ লাখ ৮৬ হাজার ২০১ টাকা।

জরিমানা আদায় করা হয় ৫২ লাখ ৬০ হাজার ৮০০ টাকা। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় ৮ ও সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে ৯৩ টি।

জানা গেছে, ২০২১ সালের ৯ মাসে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জানুয়ারিতে ৩৪ লাখ ৮৫ হাজার ৬১৮ টাকা, ফেব্রুয়ারি মাসে ২৮ লাখ ৬৭ হাজার ৯১৪ টাকা, মার্চ মাসে  ২৮ লাখ ৮০ হাজার ৯২১ টাকা, এপ্রিল মাসে ২ লাখ ১১ হাজার ৭১ টাকা, জুন মাসে ৫ লাখ ৩৮ হাজার ২ টাকা, আগস্ট মাসে ১৫ লাখ ৮৩ হাজার ৭৭০ টাকা, সেপ্টেম্বর মাসে ২৬ লাখ  ৩৪ হাজার ৭৯ টাকা, অক্টোবর মাসে ৩৬ লাখ ২১ হাজার ৭৬২ টাকা, নভেম্বর মাসে ২৯ লাখ ৯২ হাজার ৬৬৪ টাকাসহ মোট ২ কোটি ৭ লাখ ৮৬ হাজার ২০১ টাকা বকেয়া আদায় করা হয়।  

জরিমানা জানুয়ারিতে ১০ লাখ ৬০ হাজার ৬২৫ টাকা, ফেব্রুয়ারি মাসে ৬ লাখ ৭৫ হাজার ৭৭ টাকা, মার্চ মাসে ৯ লাখ ৬০ হাজার ৫৮২ টাকা, এপ্রিল মাসে ৪০ হাজার টাকা, জুন মাসে ১ লাখ ৬৮ হাজার টাকা, আগস্ট মাসে ১৩ লাখ ২৫ হাজার টাকা, সেপ্টেম্বর মাসে ৬ লাখ ৮০ হাজার ৯৬৬ টাকা, অক্টোবর মাসে ৬ লাখ ৫১ হাজার ৩৮৩ টাকা, নভেম্বর মাসে ৮ লাখ ৯১ হাজার ৬৬৭ টাকাসহ মোট ৫২ লাখ ৬০ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিতরণ দক্ষিণাঞ্চলের অধীনে যেখানে বিদ্যুৎ সংযোগ রয়েছে সেখানেই এ অভিযান পরিচালনা করা হয়। রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, কক্সবাজার, চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকা রয়েছে। শুধু মাত্র যেখানে পল্লী বিদ্যুৎতের সংযোগ রয়েছে সেখানে অভিযান পরিচালনা করা হয়নি।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিতরণ দক্ষিণাঞ্চলের সহকারী পরিচালক (জনসংযোগ) মো. সহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উত্তর ও দক্ষিণে আমাদের দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করেছেন। তাদের অভিযানে ২০২১ সালের ৯ মাসে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিতরণ দক্ষিণাঞ্চলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সমন্বিত কার্যক্রম পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa