ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বাসভাড়া ৬০ শতাংশ বাড়ানোর দাবি মালিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
বাসভাড়া ৬০ শতাংশ বাড়ানোর দাবি মালিকদের ফাইল ছবি

চট্টগ্রাম: বাসভাড়া ৬০ শতাংশ বাড়ানোর দাবি জানিয়েছেন বাসমালিকরা। চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের পক্ষে সভাপতি খোরশেদ আলম ও মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু এ দাবি জানান।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ দাবি জানান।

এতে বলা হয়, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সরকার সারা দেশে ১১টি শর্তসাপেক্ষে জরুরি বিধি নিষেধ ঘোষণা করেছেন।

বাসমালিকরা সরকারের সব বিধি নিষেধের প্রতি আন্তরিক। কিছুদিন আগে জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে ভাড়া বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসন হয় এবং স্বাভাবিক হয় যানচলাচল।

বিবৃতিতে তারা বলেন, এর আগে লকডাউনের সময় ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে ধার্য করা হয়। এতে মালিকরা ক্ষতিগ্রস্ত হলেও দেশের স্বার্থে তা মেনে নেন। এবারও সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন সচল রাখতে হলে আগের সিদ্ধান্ত কার্যকর করে সিট প্রতি একজন ও ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্তে আসতে হবে।

তারা বলেন, শুধু গণপরিবহনের ওপর নিয়ন্ত্রণ রেখে অন্যান্য ভাড়ায় চালিত গাড়িকে স্বাস্থ্যবিধির নিয়ন্ত্রণের বাইরে রাখলে মহামারি নিয়ন্ত্রণে সরকারের উদ্যোগ সফল হবে না। পাশাপাশি করোনা থেকে যাত্রীদেরকে সুরক্ষার স্বার্থে প্রতিটি সিএনজি, টেম্পু, কার, ভাড়ায় চালিত মাইক্রোবাসও স্বাস্থ্যবিধির আওতায় আনার দাবি জানাচ্ছি।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের পক্ষ থেকে আমাদের সভাপতি খোরশেদ আলম ও মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু বাসভাড়া ৬০ শতাংশ বাড়ানোর দাবি জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa