ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চলতি বছরেই হবে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ: আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
চলতি বছরেই হবে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ: আইনমন্ত্রী

চট্টগ্রাম: আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, চলতি বছরের মধ্যেই চট্টগ্রামে হাইকোর্টের একটি সার্কিট বেঞ্চ গঠন করা হবে। প্রধান বিচারপতির সঙ্গে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চের ব্যাপারে ইতিমধ্যে আলাপ হয়েছে।

তিনি এটিকে শীঘ্রই বিবেচনায় নিবেন জানিয়েছেন। আশকারি শীঘ্রই এ বিষয়ে একটা ঘোষণা দিতে পারবো।
 

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি আয়োজিত আইনজীবী মিলন মেলায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, এ সমিতি অনেক সমৃদ্ধ। আপনারা যে সমস্যার সম্মুখীন হচ্ছেন এবং সেটি যেভাবে ধৈর্যের সঙ্গে মোকাবেলা করছেন তা সত্যি প্রশংসনীয়। আমরা এ সমস্যার সমাধান করতে পারবো। আমার মনে হয় সকল পক্ষই চায় এ আলোচনা শেষ হোক। আমি মনে করি, এটির ন্যায়সংগত এবং সুষ্ঠু সমাধান হবে।  

অ্যাডভোকেট আনিসুল হক বলেন, সকল গণতান্ত্রিক আন্দোলনে আপনাদের অবদান জাতি ভুলবে না। প্রধানমন্ত্রী আইনজীবীদের প্রতি খুবই আন্তরিক। তিনি বার অ্যাসোসিয়েশন ভবন নির্মাণের জন্য এগিয়ে এসেছেন। করোনাকালীন ছুটির কারণে সকল আদালত বন্ধ হয়ে যাওয়ায় বিচারপ্রার্থীদের ভোগান্তি লাঘবে মাননীয় প্রধানমন্ত্রীই ভার্চুয়াল কোর্টের নির্দেশনা দেন। যা আপনাদের কারণে পরিচালনা সম্ভব হয়েছে।  

মিলনমেলায় ভার্চুয়ালি আরও বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সরওয়ার, এটর্নি জেনারেল এম এ আমিন, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, চট্টগ্রামের মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান, চট্টগ্রামের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রবিউল হোসেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এমআই/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa