ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদা রেকে যাত্রা করবে বিজয়-উপকূল এক্সপ্রেস ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
সাদা রেকে যাত্রা করবে বিজয়-উপকূল এক্সপ্রেস ট্রেন ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের মতো সাদা রেকে বিজয় ও উপকূল এক্সপ্রেস চলাচল করবে।  রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) মো. বোরহান উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, ময়মনসিংহ-চট্টগ্রাম ও চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে চলাচলকারী বিজয় এক্সপ্রেস ট্রেন সবুজ রেকের পরিবর্তে এবার সাদা রেকে চলবে। এতে যুক্ত হবে ১৪টি কোচ।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ময়মনসিংহ-চট্টগ্রাম ও চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে চলাচলকারী বিজয় এক্সপ্রেস ট্রেনে শোভন চেয়ার, এসি চেয়ার, গার্ড ব্রেক ও ডাইনিংয়ের জন্য একটি, এসি চেয়ার ৫টি, নন-এসি চেয়ার ৫টি ও পাওয়ার কার একটি, ননএসি স্লিপার একটি ও পাওয়ার কার একটিসহ মোট ১৪টি কোচ থাকবে এ ট্রেনে।

ঢাকা-নোয়াখালী রুটে চলাচলকারী উপকূল এক্সপ্রেস ট্রেনে শোভন চেয়ার, গার্ড ব্রেক ও ডাইনিংয়ের জন্য একটি, এসি চেয়ার, এসি চেয়ার ৬টি, নন-এসি চেয়ার ৭টি ও পাওয়ারকার একটিসহ মোট ১৬টি কোচ থাকবে।

এর মধ্যে উপকূল এক্সপ্রেস ট্রেন নোয়াখালী থেকে ঢাকার উদ্দেশ্যে যায় সকাল ৬টায়, ঢাকায় পৌঁছে ১১টা ৪৫ মিনিটে। ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশ্যে ছাড়ে বিকেল তিনটা ২০ মিনিটে ও পৌঁছে রাত ৯টা ২০ মিনিটে।

ময়মনসিংহ এক্সপ্রেস চট্টগ্রাম উদ্দেশ্যে ছাড়ে রাত ৮টা ৩০ মিনিটে, চট্টগ্রাম পৌঁছে বিকেল ৫টা ৩০ মিনিটে। চট্টগ্রাম থেকে ছাড়ে সকাল ৭টা ২০ মিনিটে ও ময়মনসিংহ পৌঁছে বিকেল ৩টা ৫৫ মিনিটে।

রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারী প্রধান পরিবহন কর্মকর্তা সাহেব উদ্দিন বাংলানিউজকে বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের মতো সাদা রেকে বিজয় ও উপকূল এক্সপ্রেস চলাচল করবে।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।