ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গুনিয়ার মাহবুবুর হত্যা মামলায় আজিজ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
রাঙ্গুনিয়ার মাহবুবুর হত্যা মামলায় আজিজ গ্রেফতার ...

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া থানার মাওলানা মাহবুবুর রহমান হত্যা মামলার এজাহারের প্রধান আসামি মো. আজিজুল ইসলাম চৌধুরীকে (৪৬) রানীরহাট বাজার এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার।

গ্রেফতার মো. আজিজুল ইসলাম চৌধুরী একই থানার ইসলামপুর এলাকার মো. গোলাম আকবর চৌধুরীর ছেলে।  

র‌্যাব জানিয়েছেন, রাঙ্গুনিয়া থানার ইকরামপুর এলাকার আজিজ বাহিনী পূর্বশত্রুতার জেরে মাওলানা মাহবুবুর রহমানকে তার নিজবাড়ি থেকে ২০১৪ সালের নভেম্বরে তুলে নিয়ে এসে ঠান্ডাছড়ি গ্রামের পোস্ট অফিসের কাছে প্রকাশ্য দিবালোকে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে নির্মম ও নৃৃশংসভাবে হত্যা করা হয়।

এ ঘটনায় মাওলানা মাহবুবুর রহমানের পরিবার রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দয়ের করেন। যার নম্বর, রাঙ্গুনিয়া থানা (২১.১১.১৪),জিআর নম্বর ২১২/১৪ ও দায়রা নম্বর ২৩২৫/১৮। এ মামলায় এজাহারভুক্ত ১ নম্বর আসামি আজিজুল ইসলাম চৌধুরী।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, মাওলানা মাহবুবুর রহমান হত্যার পর থেকে ছদ্মবেশে দেশের বিভিন্ন জায়গায় 
আত্মগোপন করে থাকে মামলার এজাহারের প্রধান আসামি মো. আজিজুল ইসলাম চৌধুরী। তথ্যপ্রযুুক্তি ব্যবহার করে রাঙ্গুনিয়া থানার রানীরহাট বাজার এলাকায় শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে আজিজুলকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার আজিজুল অকপটে স্বীকার করে যে, তিনি মাওলানা মাহবুবুর রহমান হত্যার সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিল। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।