ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ গ্রেফতার ৩ গ্রেফতার মো. আনোয়ার হোসেন (৩৪), বশির আহম্মেদ রনি (৩৫) ও মো. আবুল হোসেন সজীব

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার পুরাতন রেলওয়ে স্টেশন এলাকা থেকে ছিনতাই ও ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- মো. আনোয়ার হোসেন (৩৪), বশির আহম্মেদ রনি (৩৫) ও মো. আবুল হোসেন সজীব (২৮) ।

 

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন।

তিনি বলেন, পুরাতন রেলওয়ে স্টেশন গ্রামীণমাঠ গণশৌচাগারের পাশে ছিনতাই-ডাকাতি করার জন্য কয়েকজন অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন উপপরিদর্শক (এসআই) মো. মোমিনুল হাসান, সহকারী উপপরিদর্শক (এএসআই) নয়ন বড়ুয়া, অনুপ কুমার বিশ্বাস, মো. সাইফুল আলম ও রণেশ বড়ুয়া।

 এ সময় সন্দেহভাজন ৮ জনকে একত্রে দেখা যায়। তিনজনকে গ্রেফতার করা সম্ভব হলেও বাকিরা দৌড়ে পালিয়ে যায়। গ্রেফতার তিনজনের দেহ তল্লাশি করে আনোয়ার হোসেন থেকে একটি দেশি এলজি, ২ রাউন্ড কার্তুজ, বশির আহম্মেদ রনি ও  আবুল হোসেন সজীবের কাছ থেকে ২টি টিপ ছোরা  পাওয়া যায়।

ওসি বলেন, গ্রেফতার তিনজন রিয়াজউদ্দিন বাজারের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের টার্গেট করে ছিনতাই ও ডাকাতির পরিকল্পনার উদ্দেশ্যে প্রস্তুতি নিয়েছিল। তারা দুপুর থেকে শুরু করে সন্ধ্যা, রাত ও ভোরবেলায় স্টেশনের যাত্রী ও পথচারীদের অবৈধ অস্ত্র-গুলি ও চাকু-ছোরার ভয় দেখিয়ে ছিনতাই ও ডাকাতি করার পরিকল্পনার উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণের জন্য একত্রিত হয়ে শলাপরামর্শ করছিল। তারা বিভিন্ন সময় সহযোগীরাসহ সিএনজি অটোরিকশাযোগে দুপুর থেকে ভোর পর্যন্ত কোতোয়ালী থানার বিভিন্ন এলাকায় ছিনতাই-ডাকাতি করে। বিভিন্ন কৌশল অবলম্বন করে কখনও বাসযাত্রীদের কখনও পথচারী ও বিভিন্ন ব্যবসায়ীদের জিম্মি করে মোবাইল, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র ডাকাতি-ছিনতাই করে থাকে। গ্রেফতার তিনজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।