ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চার প্রতিষ্ঠানকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
চার প্রতিষ্ঠানকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম: নগরের চাকতাই ও জিইসি এলাকার চার প্রতিষ্ঠানকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  

এর মধ্যে চাকতাই এলাকার হাজি ইমাম শরীফ অ্যান্ড ব্রাদার্স ও মেসার্স কাশেম অ্যান্ড ব্রাদার্সকে তেল বেচাকেনার ভাউচার সংরক্ষণ না করা, মূল্য তালিকা প্রদর্শন না করা, অননুমোদিত টেক্সটাইল রং বিক্রির দায়ে ১ লাখ টাকা করে, মেসার্স এসএস এন্টারপ্রাইজ তেলের ডিও বেচাকেনার যথাযথ ভাউচার প্রদর্শন করতে না পারায় ৩০ হাজার টাকা এবং জিইসি এলাকার কিডজি’কে বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় ৩০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়।

রোববার (৬ মার্চ) বা‌ণিজ্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের মহাপ‌রিচালকের অ‌র্পিত ক্ষমতাব‌লে এবং জেলা প্রশাসকের সা‌র্বিক সহায়তায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এ অভিযান পরিচালনা করে।

সিএমপির সহায়তায় পরিচালিত অ‌ভিযা‌নে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান অধিদফতরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।