ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এতিমের টাকা আত্মসাতের মামলায় অধ্যক্ষ কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
এতিমের টাকা আত্মসাতের মামলায় অধ্যক্ষ কারাগারে ফাইল ছবি

চট্টগ্রাম: সাতকানিয়া থানার শাহ মজিদিয়া রশিদিয়া এতিমখানার ২০ লাখ টাকা আত্মসাতের মামলায় এতিমখানার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ও তত্ত্বাবধায়ক মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৬ মার্চ) চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকী গারাংগিয়া ইসলামিয়া  রব্বানী মহিলা ফাজিল মাদরাসার অধ্যক্ষ।  

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ৪ জানুয়ারি ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে শাহ মজিদিয়া রশিদিয়া এতিমখানার পরিচালনা কমিটির কার্য নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট এএসএম রিদওয়ানুল করিম এতিমখানার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ও তত্ত্বাবধায়ক মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকীর বিরুদ্ধে আদালতে মামলা করলে এজাহার হিসেবে গ্রহণ করেন আদালত।

একই দিন আদালত মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

মামলার বাদী অ্যাডভোকেট এএসএম রিদওয়ানুল করিম বাংলানিউজকে বলেন, এতিমখানার ২০ লাখ টাকা আত্মসাতের মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় মাওলানা মুহাম্মদ নুরুল আলম ফারুকী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।