ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সেই ২০ টাকা চাঁদাবাজির মামলায় তিন আসামিকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
সেই ২০ টাকা চাঁদাবাজির মামলায় তিন আসামিকে অব্যাহতি প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের হালিশহর থানায় একটি বাস থেকে ২০ টাকা চাঁদাবাজির ঘটনায় দায়েরকৃত মামলায় তিন আসামিকে অব্যাহতি দিয়েছেন আদালত। সোমবার (২১ মার্চ) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই আদেশ দেন।

এর আগে গতকাল রোববার (২০ মার্চ) একই আদালতে তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হয়েছিল।  

২০ টাকা চাঁদাবাজির মামলায় আসামিরা হলেন- নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার চরকাকড়া ভুফাইন্যাদের নতুন বাড়ির মো. আবু তাহের প্রকাশ তোহার ছেলে মো. সোহেল রানা সাদ্দাম (৩২), চরহাজারী হাজারিবাট এলাকার মো. সাহাব উদ্দিনের ছেলে মো. সাইফুল ইসলাম (২৮) ও কুষ্টিয়া সদর থানার চৌরহাস পঁচাপুশকানী বকুল চেয়ারম্যান বাড়ির মৃত নজরুল ইসলামের ছেলে মো. মুন্না আলী (৩৪)।

তারা নগরের খুলশী থানাধীন ওয়ারলেস তালতলা আহিদ মিয়ার কলোনিতে বসবাস করেন।  

আদালত সূত্রে জানা যায়, হালিশহর থানার মামলা নম্বর: ৮ (১২)২০, জি.আর ২৫১/২০ ও দায়রা ১৯৯৯/২১। ২০২০ সালের ৭ ডিসেম্বর সকাল ১০টার দিকে যাত্রীবাহী বাসযোগে (চট্টমেট্রো-ব-১১-৫৭৩) সোনালী ব্যাংক, বন্দর ভবন, কাস্টম শাখায় কর্মরত স্টাফদের নামিয়ে দিয়ে চার-পাঁচজন যাত্রী নিয়ে সোয়া ১০টার দিকে হালিশহর থানার এক্সেস রোডে শেভরণ ডায়াগনস্টিকের সামনে যাত্রী ওঠানোর সময় বাসের ভিতরে তিনজন প্রবেশ করেন। এ সময় এই রুটে বাস চালাতে হলে গাড়ি প্রতি ২০ টাকা করে চাঁদা দিতে হবে বলে জানান তারা। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকার করলে বাসে থাকা যাত্রীদের ভয়ভীতি ও হুমকি দিয়ে নামিয়ে দেওয়া হয়। এরপর চালককে বাস থেকে নামিয়ে অকথ্য ভাষায় গালমন্দ করেন  এবং পকেট থেকে ২০ টাকা চাঁদা জোর করে আদায় করেন। ঘটনাস্থলে পুলিশ এসে তিনজনকে আটক করে। চাঁদার আদায়কৃত ১০ টাকার ২টি নোটও (২০ টাকা) জব্দ করা হয়। এ ঘটনায় হালিশহর থানায় মামলা হয়। দুই মাস তদন্ত শেষে ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ও তৎকালীন হালিশহর থানার উপপরিদর্শক (এসআই) মো. রেজাউল করিম আদালতে অভিযোগপত্র জমা দেন।  

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, ২০ টাকার চাঁদাবাজির মামলায় তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হয়েছিল। সোমবার (২১ মার্চ) আদালত তিন আসামিকে মামলা থেকে অব্যাহতির আদেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।