ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেলওয়েতে ‘জাকির’ আতংক,  ঘুষকাণ্ড তদন্তে ধীরগতি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
রেলওয়েতে ‘জাকির’ আতংক,  ঘুষকাণ্ড তদন্তে ধীরগতি  জাকির হোসেন।

চট্টগ্রাম: রেলওয়ের সিওপিএস পূর্ব দফতরে এখন চলছে ‘জাকির’ আতংক। অ্যাডিশনাল চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট জাকির হোসেনের ঘুষকাণ্ডের ঘটনা তদন্তেও নেই উল্লেখযোগ্য অগ্রগতি।

জানা যায়, গত ১৩ এপ্রিল বিকাল ৩টায় সিআরবি সিওপিএস পূর্ব দফতরের কনফারেন্স কক্ষে সবাইকে ডেকে নিয়ে জাকির হোসেন একটি করে টাকাভর্তি খাম তুলে দেন। এসময় ওই দফতরের অফিস সহকারী মো. সোহেল হোসেন এ টাকা নিতে না চাইলে তাকে চড় থাপ্পড় মারাসহ পরিবার নিয়ে কটূক্তি করেন জাকির।

এমনকি সোহেলের চাচা ১৯৮৮ সালের চট্টগ্রাম গণহত্যা মামলার বাদি শহীদুল হুদা সম্পর্কেও বাজে মন্তব্য করেন তিনি। শুধু সোহেল নন, জাকিরের নির্যাতনে অতিষ্ঠ নিম্নপদস্থ কর্মকর্তা-কর্মচারীরা সবসময় থাকেন আতংকে।

এ বিষয়ে গত ২০ এপ্রিল রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট এস এম সালাউদ্দিনের কাছে লিখিত অভিযোগ দেন সোহেল হোসেন । এর পর থেকে তিনি ভুগছেন নিরাপত্তাহীনতায়। জাকির হোসেনের ড্রাইভার ওলিউর রহমান তাকে মারার জন্য হুমকি দিয়েছেন। জীবনের নিরাপত্তা চেয়ে তিনি সাধারণ ডায়েরি করেছেন নগরের কোতোয়ালী থানায়।

মো. সোহেল হোসেন বলেন, ডিজি কনটেইনার পরিবহনের ক্ষেত্রে ঘুষ নেন জাকির হোসেন। সেই টাকার ১ শতাংশ প্রতি মাসে কর্মচারীদের মাঝে ভাগ করে দেন । সেদিনও তিনি টিজি সেকশনের ঘুষের টাকা দিচ্ছিলেন অধস্তন কর্মচারীদের। তার এই ঘুষের টাকা নিতে না চাইলে আমাকে মারতে তেড়ে এসেছিলেন। আমি বলেছিলাম, ‘রোজা রেখেছি, পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। আমার  ছেলে প্রতিবন্ধী। ঘুষের টাকা আমি নিতে পারবো না, প্রয়োজনে না খেয়ে থাকবো। আমি যা বেতন পাই তা দিয়েই চলবো। এটাই আমার অপরাধ। আমি দুদকের মাধ্যমে এ ঘটনার তদন্ত চাই’।

অভিযোগ সম্পর্কে জানতে জাকির হোসেনের মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এই ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন জানান, সিওপিএস’র সঙ্গে বিষয়টা নিয়ে কথা হয়েছে। তিনি তদন্ত করে ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।