ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নৌকায় ভোট দেওয়ায় ঘর ভাঙচুরের অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুন ১৭, ২০২২
নৌকায় ভোট দেওয়ায় ঘর ভাঙচুরের অভিযোগ  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নে নির্বাচনোত্তর সহিংসতায় একটি ঘর ভাঙচুর করা হয়েছে। ঘরের মালিকের অভিযোগ নৌকায় ভোট দেওয়ার কারণে ঘর ভাঙচুর করা হয়েছে।

 

শুক্রবার (১৭ জুন) সকাল ১০টার দিকে গুনাগরী ১ নম্বর ওয়ার্ডের নাথপাড়ার নারায়ণ দেবনাথের ঘর ভাঙচুর করা হয়। নারায়ণ দেব নাথ পেশায় মোটরসাইকেল মেকানিক।

 সুবল দেবনাথ তার ভাই।  

নারায়ণ দেব নাথ বাংলানিউজকে বলেন, গত ১৫ জুন কালীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়লাভ করে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী 
অ্যাডভোকেট শাহাদাত আলম। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. নোমান ও আমিনুর রহমান চৌধুরী পরাজিত হন।

নৌকায় ভোট দেওয়ার কারণে আমার ঘর ভাঙচুর করা হয়েছে। মাসুদ, আবু সালেক নূরুল আমিন ও সেলিমসহ ১০-১৫ জন ঘর ভাঙচুর করে। এদের মধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাসুদ নোমানের ও আবু সালেক আমিনের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন। আমাদের ঘরের ওপর দিয়ে একটি সড়ক করতে চেয়েছিল। অন্য একটি সড়ক থাকার পরও। শাহাদত চেয়ারম্যান বিচার করেছিলেন, সেটা তারা মানেনি। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিচার দেওয়া হয়েছে।  

নৌকায় ভোট দেয়ার কারণে ঘর ভাঙচুর করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, সুবল দেবনাথ ও রেজাউলদের সঙ্গে দীর্ঘদিন যাবত জায়গায় নিয়ে আদালতে মামলা, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও থানায় অভিযোগ রয়েছে। দুই মাস আগে সুবল দেব নাথ একটি ঘর তৈরি করেছে সেটা আজ ভেঙে দিয়েছে। ঘটনাস্থল আমি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিদর্শন করেছি।  

তিনি বলেন, ঘর ভাঙচুর বিষয়ে এখনো থানায় মামলা হয়নি। মামলা করার জন্য তাদের আসার কথা রয়েছে। মামলা হলে আসামিদের গ্রেফতার করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।