ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে বাংলাদেশি ‘সন্ত্রাসী’ গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
পশ্চিমবঙ্গে বাংলাদেশি ‘সন্ত্রাসী’ গ্রেপ্তার

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্কফোর্স (এসটিএফ) শনিবার (২৯ এপ্রিল) হাওড়া স্টেশন থেকে বাংলাদেশ-ভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠীর এক সদস্যকে গ্রেপ্তার করেছে। সন্দেহভাজন ব্যক্তির নাম নান্নু মিয়া (৪০)।

যিনি পশ্চিমবঙ্গের কোচবিহারের দিনহাটা জেলার বাসিন্দা।

নান্নু মিয়া জেরায় স্বীকার করেছেন, তিনি আল কায়দাসহ বাংলাদেশের বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত। বর্তমানে এই ব্যক্তিটি ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় সন্ত্রাসী সংগঠনের কার্যকলাপ বিস্তার করত বলে এসটিএফের জেরায় জানিয়েছে। পশ্চিমবঙ্গের অপারেশন ইনচার্জ হিসেবে তার দায়িত্ব ছিল ভারত-বাংলাদেশে সীমান্তে।

তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের (ইউএপিএ) ধারায় মামলা করা হয়েছে। তাকে এদিনই (২৯ এপ্রিল) লেফটেন্যান্ট আদালতে পেশ করা হয়েছে।

বিশেষ টাস্ক ফোর্সের কর্তারা জানিয়েছেন, গত বছর আগস্টে উত্তর ২৪ পরগনার শাসন থানায় দায়ের করা অভিযোগের পরে হাওড়া রেল স্টেশন থেকে গ্রেপ্তার করা হয় নান্নু মিয়াকে। এর আগে গত সপ্তাহে পশ্চিমবঙ্গে এসটিএফ হুগলি জেলার দাদপুর থেকে আল কায়দার এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছিল। শনিবার গ্রেপ্তার হয় ভারতীয় উপমহাদেশে সন্ত্রাসী সংগঠন আল কায়েদার (একিউআইএস) সঙ্গে জড়িত নান্নু মিয়া নামে আরও এক ব্যক্তি।

তাদের তরফে বলা হয়েছে, পশ্চিমবঙ্গ সন্ত্রাসবাদের বিরুদ্ধে শক্তিশালী পদক্ষেপ নিচ্ছে এবং সন্ত্রাসী সংগঠনের সঙ্গে জড়িত বেশ কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার করতে সফল হয়েছে।

সময়: ০৮৮৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
ভিএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।