ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলাদেশ থেকে ডেঙ্গু আসছে কলকাতায়, অভিমত ডেপুটি মেয়রের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
বাংলাদেশ থেকে ডেঙ্গু আসছে কলকাতায়, অভিমত ডেপুটি মেয়রের

কলকাতা: বাংলাদেশ থেকে ডেঙ্গু আসছে কলকাতায়! মঙ্গলবার (২৫ জুলাই) এমন অভিমত পোষণ করেছেন কলকাতা করপোরেশনের ডেপুটি মেয়র অতীন ঘোষ। সেই সঙ্গে তার পরামর্শ, রাজ্য সরকার ও ভারত সরকারকে এ বিষয়ে তিনি জানাবেন।

ভারত-বাংলাদেশ ইমিগ্রেশনে, বিশেষ করে এয়ারপোর্টে পৌরসভার তরফে রক্ত পরীক্ষার ব্যবস্থা করা হোক।

মঙ্গলবার(২৫ জুলাই) ভেক্টর কন্ট্রোল কর্তাদের সঙ্গে বৈঠক করেন অতীন ঘোষ। সেখানে তিনি বলেন, মানুষের শরীর হচ্ছে ডেঙ্গু ভাইরাসের ক্যারিয়ার। বাংলাদেশের কোনো মানুষের শরীরে ডেঙ্গুর জীবাণু রয়েছে, কিন্তু তার ইমিউনিটি হয়তো সেটা বাইরে আসতে দিচ্ছে না, এ রকম মানুষ যদি কলকাতায় আসার পর তাকে মশা কামড়ায়, তাহলে তার দেহ থেকে ডেঙ্গুর জার্ম নিয়ে মশা সহজেই অন্যদের শরীরে ডেঙ্গুর সংক্রমণ ছড়িয়ে দিতে পারে। তাই আমরা চাইছি ঢাকা-কলকাতার গতিবিধি নিয়ন্ত্রণ করতে।

কলকাতা বিমানবন্দরে এই বিষয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য বিশেষ চেকিং পয়েন্টের ব্যবস্থা করা হোক, এমন আর্জি ভারতের স্বাস্থ্য দপ্তরের কাছে পৌঁছানো হচ্ছে বলেও অতীন জানান।

মূলত, কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলায় ধীরে ধীরে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য কর্মকর্তা সিদ্ধার্থ নিয়োগী জানিয়েছেন, ডেঙ্গু আক্রান্তের খবর মিললেও পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে যায়নি। প্রশাসনও সতর্ক রয়েছে।

এর মাঝেই কলকাতার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কতজন ভর্তি, তার একটি পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে।  সেখানে বলা হচ্ছে, সব মিলিয়ে শুধুমাত্র কলকাতায় ২৫০ জনের অধিক ডেঙ্গুতে আক্রান্ত। মৃত্যু হয়েছে পাঁচজনের।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ২৫ জুলাই, ২০২৩
ভিএস/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।