ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বস্তির শিশুদের শিক্ষায় সহযোগিতায় আগ্রহী বিজিএমইএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
বস্তির শিশুদের শিক্ষায় সহযোগিতায় আগ্রহী বিজিএমইএ

ঢাকা: বস্তির শিশুদের শিক্ষা কার্যক্রমে সহযোগিতা দিতে আগ্রহী তৈরি পোশাক রফতানিকারক মালিকদের সংগঠন বিজিএমইএ।

রোববার (১১ ডিসেম্বর) বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী ড. রেজওয়ানা চৌধুরী বন্যা ১১ বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎকালে এই আগ্রহ জানান সংগঠনটির সভাপতি ফারুক হাসান।

সাক্ষাৎকালে ড. রেজওয়ানা চৌধুরী ফারুক হাসানকে ঢাকার বস্তিতে বেড়ে উঠা শিশুদের জীবনকে বদলে দেওয়ার জন্য সুরের ধারার একটি প্রকল্প, উন্নয়নের জন্য সংগীতের উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

এই প্রকল্পের লক্ষ্য হলো সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের সুরের ধারার ছত্রছায়ার গান শেখানোর পাশাপাশি সাধারন শিক্ষার সুযোগ করে দেওয়া।

সুরের ধারার অধ্যক্ষ ও চেয়ারম্যান এবং উন্নয়নের জন্য সংগীত প্রকল্পের প্রধান, ড. রেজওয়ানা চৌধুরী বস্তির শিশুদের জন্য শিক্ষা এবং জীবনকে বদলে দেওয়ার মতো দক্ষতা দিয়ে তাদের লালন-পালনে বিজিএমইএর সহযোগিতা কামনা করেন।

ফারুক হাসান সমাজের পিছিয়ে পড়া অংশকে সহায়তা করার জন্য, বিশেষ করে মহিলা পোশাক শ্রমিকদের জন্য উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টিতে বিজিএমইএর উদ্যোগ ও কার্যক্রমগুলো তুলে ধরেন।

তিনি বলেন, বিজিএমইএ এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের সহযোগিতায় পোশাক কারখানায় কর্মরত মেয়েদের জন্য উচ্চশিক্ষার সুযোগ তৈরি করেছে। বর্তমানে ৯০টিরও বেশি তরুন মহিলা কর্মী উচ্চশিক্ষা গ্রহণের জন্য এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে অধ্যয়নরত আছেন।

ফারুক হাসান উন্নয়নের জন্য সংগীত প্রকল্পের আওতায় বস্তির শিশুদের সহায়তার ব্যাপারে বিজিএমইএর আগ্রহ প্রকাশ করেন।

বিজিএমইএ শ্রমিকদের সন্তানদের জন্য ঢাকা, গাজীপুর ও চট্টগ্রামে পাঁচটি স্কুল পরিচালনা করে আসছে এবং মেধাবী শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বই, শিক্ষা উপকরণ এবং উপবৃত্তি দিচ্ছে।

বাণিজ্য সংগঠনটি পোশাক শ্রমিকদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার জন্য ১০টি স্বাস্থ্য কেন্দ্র এবং একটি হাসপাতালও পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।