ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা টেস্টিং ল্যাব সম্প্রসারণ চান প্রকৌশলী সমিতির সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
বসুন্ধরা টেস্টিং ল্যাব সম্প্রসারণ চান প্রকৌশলী সমিতির সভাপতি ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সড়ক যোগযোযোগ থেকে শুরু করে দেশের বৃহৎ অবকাঠামো নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করছে বসুন্ধরা গ্রুপ। বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত বসুন্ধরা টেস্টিং ল্যাবকে সম্প্রসারণ ও প্রচারের আহ্বান জানিয়েছেন সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতি সৈয়দ মঈনুল হাসান।

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে রাজধানীর তেজগাঁওয়ের সড়ক ভবনে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ৩২তম বার্ষিক সাধারণ সভায় তিনি এ কথা বলেন।

এসময় সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতি ও সড়ক ও জনপথ প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান বলেন, আমরা সবকিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য বুয়েট নির্ভর। বসুন্ধরা যে আধুনিক ল্যাব করেছে সেটা সারাদেশে ছড়িয়ে দিতে পারলে আমাদের দেশের টেস্টিং ল্যাবের সমস্যার সমাধান হতো। আমরা আশা করছি আপনারা এ কাজে এগিয়ে আসবেন।

সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতির আহ্বান ও প্রশ্নোত্তরে বসুন্ধরা বিটুমিনের জেনারেল ম্যানেজার ও হেড অব প্ল্যান্ট নাফিস ইমতিয়াজ বলেন, আপনারা জেনে আনন্দিত হবেন, বসুন্ধরা গ্রুপ যে টেস্টিং ল্যাব করেছে সেখানে ৭০টিরও বেশি পরীক্ষা করা যাচ্ছে। সেগুলো বিশ্বমানের। ইতোমধ্যে আমরা মোবাইল ল্যাব করার পরিকল্পনা হাতে নিয়েছি। এছাড়া প্রতিটি বিভাগে ল্যাব করারও পরিকল্পনা রয়েছে।

দেশের সড়ক অবকাঠোমোতে বসুন্ধরা বিটুমিন উল্লেখযোগ্য অবদান রাখছে জানিয়ে নাফিস ইমতিয়াজ বলেন, আমরা আপনাদের সঙ্গে কাজ করছি। বঙ্গবন্ধু টানেল থেকে শুরু করে দেশের সবেচেয়ে বড় প্রকল্পগুলোতে বসুন্ধরার বিটুমিন ব্যবহার হচ্ছে। আমরা আপনাদের কাছ থেকে ভালো ফিডব্যাক পেয়েছি। এক্ষেত্রে সর্বোচ্চ ভালো কাজ উপহার দিতে চায় বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরা গ্রুপ সবসময় দেশ ও মানুষের উন্নয়নে কাজ করে।

অনুষ্ঠানে বসুন্ধরা বিটুমিনের জেনারেল ম্যানেজার ও হেড অব প্ল্যান্ট নাফিস ইমতিয়াজ প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন প্রকল্পে বসুন্ধরা বিটুমিনের কাজের একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন, যেখানে দেশের অবকাঠামো উন্নয়নের চিত্র তুলে ধরা হয়।

এছাড়া সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ৩২তম সাধারণ সভায় উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. ইসহাক সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সহ-সভাপতি প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ, সহ-সভাপতি প্রকৌশলী মো. আমান উল্লাহ, সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক অমিত কুমার চক্রবর্তীসহ সড়ক ও জনপথ অধিদপ্তরের সারাদেশ থেকে আসা প্রকৌশলীরা।  

অনুষ্ঠানে বসুন্ধরা বিটুমিনের পক্ষে উপস্থিত ছিলেন বিটুমিনের রিসার্চ অ্যান্ড ডেভলাপমেন্টের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার বিন কবির, এজিএম ব্র্যান্ডিং সাইফুল ইসলাম রুবেল, সেলস অ্যান্ড মার্কেটিংয়ের হায়াত আল গাউস, আবুজর লস্কর, মাশরুর আস্কার হৃদয় প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসআর/এসএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।