ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিজিএমইএ’র উদ্যোগে আর্ট ক্যাম্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
বিজিএমইএ’র উদ্যোগে আর্ট ক্যাম্প

ঢাকা: বাংলাদেশের পোশাক শিল্পের প্রচার ও প্রসারের পাশাপাশি বাংলাদেশকে ব্র্যান্ডিং করার উদ্যোগের অংশ হিসেবে ‘মেড ইন বাংলাদেশ উইথ প্রাইড আর্ট ক্যাম্প ২০২৩’ শীর্ষক একটি আর্ট ক্যাম্পের আয়োজন করেছে বিজিএমইএ।

দেশের স্বনামধন্য এবং নবীন শিল্পীরা আর্ট ক্যাম্পে অংশ নেন।

আর্ট ক্যাম্পে চিত্রশিল্পী মনিরুল ইসলাম, শাহাবুদ্দিন আহমেদ, হাশেম খান, আবুল বারক আলভী, আবদুস শাকুর শাহ, আবদুল মান্নান, মোহাম্মদ ইউনুস, জামাল আহমেদ, শিশির ভট্টাচার্য, ফরিদা জামান, হামিদুজ্জামান খান, নাঈমা হক, রোকেয়া সুলতানা, ঢালী আল মামুন, শহীদ কবির, আহমেদ শামসুদ্দোহা, হোসেন শেখ আফজাল, মোহাম্মদ ইকবাল, মোস্তাফিজুল হক, মোস্তফা জামান মিঠু, আফরোজা জামিল কনকা, সোহানা শাহরীনসহ দেশের মোট ৬২ জন চিত্রশিল্পী ছবি আঁকায় অংশ নেন।

এর আগে রোববার (২৯ জানুয়ারি)  উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে আর্কেডিয়া আর্টস গ্যালারির সহযোগিতায় তৈরি পোশাক রপ্তানিকারক মালিকদের সংগঠন (বিজিএমইএ) আযোজিত আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

আর্ট ক্যাম্পের লক্ষ্য ছিল সমকালীন চিত্রশিল্পের মাধ্যমে বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে আরও পরিচিত করতে চিত্রশিল্পীদের অবদানকে স্বীকৃতি দেওয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক এমএ রহিম ফিরোজ, আসিফ আশরাফ, আব্দুল্লাহ হিল রাকিব, ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, নীলা হোসনে আরাসহ অনেকে।

দেশ-বিদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, মন্ত্রী, রাষ্ট্রদূত, আন্তর্জাতিক ক্রেতা এবং অন্যান্য যারা নিয়মিত বিজিএমইএ পরিদর্শন করে থাকেন, তাদের জন্য বিজিএমইএ আর্ট গ্যালারিতে চিত্রগুলো প্রদর্শন করা হবে।

বিজিএমইএ সম্প্রতি ঢাকার উত্তরায় অবস্থিত তার নবনির্মিত প্রধান দপ্তরে আর্ট গ্যালারি চালু করেছে। গ্যালারিটিতে বাংলাদেশের বিশিষ্ট শিল্পীদের শিল্পকর্ম রয়েছে। যা দেখে দর্শকরা বাংলাদেশের অপরূপ সৌন্দর্য, সমৃদ্ধ ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে ধারণা লাভ করবেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, শিল্প একটি শক্তিশালী হাতিয়ার, যা একটি দেশ সম্পর্কে বিদেশি জনগণের মনে ধারণা তৈরি করার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। আমরা বিশ্ববাসীর সামনে আমাদের ইতিবাচক দিকগুলো উপস্থাপনের মাধ্যমে আমাদের দেশের সম্পর্কে তাদের ধারণার পরিবর্তন ঘটাতে চাই এবং শিল্প ও চিত্রের মাধ্যমে এ কাজটি করা যায়।

তিনি আরও বলেন, বিজিএমইএ বাংলাদেশকে বিশ্বব্যাপী তুলে ধরার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং এর ধারাবাহিকতায় “মেইড ইন বাংলাদেশ উইক” এর মতো বেশ কয়েকটি উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ অপার প্রাকৃতিক সৌন্দর্য এবং ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্যে সমৃদ্ধ একটি সুন্দর দেশ। বাংলাদেশ সম্পর্কে অনেক উৎসাহব্যঞ্জক গল্প রয়েছে, যা বিশ্ববাসীর অজানা। আমরা বাংলাদেশের সৌন্দর্য ও সম্ভাবনাকে বিশ্ব দর্শকদের কাছে তুলে ধরতে চাই,যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এমকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।