ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বড় উদ্যোক্তাদের পদ্মাপাড়ে বিনিয়োগের অনুরোধ সালমান এফ রহমানের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
বড় উদ্যোক্তাদের পদ্মাপাড়ে বিনিয়োগের অনুরোধ সালমান এফ রহমানের সালমান এফ রহমান

মাদারীপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, শিবচরে সুন্দর স্মার্ট অনুকূল পরিবেশ থাকায় স্মার্ট অর্থনীতির অঞ্চল হিসেবে দেশের বড় বড় উদ্যোক্তাদের পদ্মারপাড়ে বিনোয়োগের অনুরোধ জানাচ্ছি। এই অঞ্চলে বড় বিনিয়োগ এলে দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখবে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে শিবচরে চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে মাদারীপুর উৎসবের শেষ দিনে ‘স্মার্ট শিবচর উপজেলা’র কার্যক্রমের অংশ হিসেবে উপজেলাজুড়ে ৮৮০টি সিসিটিভি ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সালমান এফ রহমান।

এ সময় তিনি বলেন, শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি ও সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মিত হচ্ছে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে আগামীর স্মার্ট বাংলাদেশে পৌঁছানো সম্ভব।  

তিনি আরও বলেন, দেশের মধ্যে প্রথম এই ইনস্টিটিউট শিবচরে হচ্ছে। আর এই শিবচরকে প্রথম স্মার্ট উপজেলা ঘোষণা দেওয়া হলো। অন্যান্য উপজেলার রোল মডেল এই শিবচর উপজেলা। এখান থেকে বাকি উপজেলার কর্মকর্তা, জনপ্রতিনিধি এটা অনুসরণ করে দ্রুত স্মার্ট উপজেলায় রূপান্তর করতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মাসুদ আলম ও জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী।  

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।