ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আগামীকে ছাড়িয়ে যাওয়ার প্রয়াসে আকিজ বশির গ্রুপের যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
আগামীকে ছাড়িয়ে যাওয়ার প্রয়াসে আকিজ বশির গ্রুপের যাত্রা শুরু

ঢাকা: আগামীকে ছাড়িয়ে যাওয়ার প্রয়াসে যাত্রা শুরু করলো বহুমাত্রিক শিল্প প্রতিষ্ঠান ‘আকিজ বশির গ্রুপ’।

সোমবার (৬ মার্চ) রাজধানীর র‍্যাডিসন ব্লু  ওয়াটার গার্ডেনের উৎসব হলে লোগো উন্মোচন ও জমকালো আয়োজনের মধ্য দিয়ে নতুন এই শিল্প গ্রুপের যাত্রা শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আকিজ বশির গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন, তার মা গ্রুপের চেয়ারম্যান মনোয়ারা বেগম এবং বড় ভাই শেখ আমিন উদ্দিন ও শেখ আজিজ উদ্দিনসহ প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আকিজ বশির গ্রুপের এমডি শেখ বশির উদ্দিন বলেন, আমার বাবা শেখ আকিজ উদ্দিন ছিলেন দৃঢ়, অদম্য এবং দারুণ অধ্যবসায়ী একজন মানুষ। নিরলস চেষ্টা, পরিশ্রম, সততা ও ভিন্নধর্মী চিন্তাধারা কাজে লাগিয়ে তিনি নিজেকে দেশের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে সবার কাছে পরিচত করেছেন। নিজের কাজের মধ্য দিয়ে তিনি উন্নয়নশীল বাংলাদেশের উদ্যোক্তাদের মধ্যে সাফল্যের চেতনা তৈরি করে গেছেন। নতুন প্রজন্মকে এগিয়ে নিতে তিনি অসাধারণ মতাদর্শ রেখে গেছেন।

তিনি আরও বলেন, আমার বাবার প্রাতিষ্ঠানিক শিক্ষা বেশিদূর নয়। তবে তিনি জীবনের বিশ্ববিদ্যালয় থেকে প্রগাঢ় শিক্ষা নিয়ে মূল্যবোধ, মমতা, সততা, নৈতিকতা ও ভোক্তার সন্তোষের কথা মাথায় রেখে আকিজ গ্রুপ গড়ে তুলেছিলেন। বাবার দেখানো পথ ও আদর্শ নিয়েই শুরু হলো আমাদের এই নতুন পথচলা। আগামীকে ছাড়িয়ে যাওয়ার প্রয়াসে আকিজ বশির গ্রুপ নিরলস কাজ করে যাবে সেই আশা করছি।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও শেখ বশির উদ্দিনের মা মনোয়ারা বেগম বলেন, আমার সকল সন্তান সফলতা অর্জন করুক। এ জন্য কর্মীদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সবার জন্য আমার দোয়া থাকবে।

শেখ বশির উদ্দিন হলেন দেশের অন্যতম বড় শিল্প প্রতিষ্ঠান আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা শেখ আকিজ উদ্দিনের ছেলে। তিনি নিজেও এক সময় আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তারই নেতৃত্বে এবং তার হাতে গড়ে তোলা দক্ষ ও অভিজ্ঞ পেশাদার টিমের সম্মিলিত প্রচেষ্টায় যথাযথ শিল্প মান বজায় রেখে কাজ করে যাওয়ার উদ্দেশ্যে নতুন করে আকিজ বশির গ্রুপের এই পথ পরিক্রমা শুরু হলো।

আকিজ বশির গ্রুপের অধীনে রয়েছে আন্তর্জাতিক মানের সিরামিকস, স্যানিটারি ও বাথওয়্যার, টেবিলওয়্যার, পার্টিক্যাল বোর্ড, বিওপিপি, সিওপিপি ও পিইটিটি ফিল্ম, জুট ইন্ডাস্ট্রি, স্টিল, চা এবং মালয়শিয়াতে এমডিএফ ও এইচডিএফ ফ্লোরিং ইন্ডাস্ট্রি।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
এসসি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।