ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কূটনীতিকদের সম্মানে এফবিসিসিআই’র ইফতার মাহফিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
কূটনীতিকদের সম্মানে এফবিসিসিআই’র ইফতার মাহফিল

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক ও বিশিষ্টজনের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্যা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।  

বুধবার (২৯ মার্চ) রাজধানীর শেরাটন হোটেলে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অংশ নেওয়ায় সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, আমরা এমন একটি দেশে বাস করছি যে দেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য এবং আতিথেয়তার ইতিহাস অত্যন্ত সমৃদ্ধ। বাংলাদেশ একটি বৈচিত্র্যপূর্ণ দেশ, যেখানে নানা ধর্ম ও বর্ণের মানুষ সম্প্রীতির সঙ্গে বসবাস করে। আমাদের খাবার, সংগীত, শিল্প এবং ঐতিহ্যে যা প্রতিফলিত হয়। আমি গর্বের সঙ্গে বলছি, বাংলাদেশে সব ধর্মীয় অনুষ্ঠান ঐক্যবদ্ধভাবে পালিত হয়।

বাংলাদেশে নিয়োজিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের উদ্দেশে এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশের সঙ্গে আপনার দেশের সেতুবন্ধন নির্মাণ এবং পারস্পরিক সহযোগিতা বাড়ানোর অনন্য সুযোগ রয়েছে৷ বাংলাদেশের ব্যবসায়ী সম্প্রদায় সমৃদ্ধ হচ্ছে। আমরা বিনিয়োগ ও বাণিজ্যের ক্রমবর্ধমান সুযোগ দেখতে পাচ্ছি। একসঙ্গে কাজ করার মাধ্যমে আমরা আমাদের অর্থনৈতিক সম্পর্ক জোরদারে এবং সমৃদ্ধ ভবিষ্যত গড়ে তুলতে সক্ষম হবো বলে আমি বিশ্বাস করি।

দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধি কামনায় দোয়া করেন আগত অতিথিরা।

ইফতার মাহফিলে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, ভারত, জার্মানি,ইন্দোনেশিয়া, নরওয়ে, ব্রুনেই,কসোভো, ইরান, লিবিয়া,ফিলিপাইন,তুরস্কসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, এফবিসিসিআই’র সাবেক সভাপতি আব্দুল আউয়াল মিন্টু, সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি এম এ মোমেন, মো. আমিন হেলালী, মো. হাবীব উল্লাহ ডন, এম এ রাজ্জাক খান রাজ, বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকসহ বিশিষ্ট সাংবাদিক, এফবিসিসিআই’র পরিচালকরা, রাজনৈতিক নেতা ও ব্যবসায়িক নেতাসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।