ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিএসইসি-বিসিসির মধ্যে সমঝোতা স্মারক সই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
বিএসইসি-বিসিসির মধ্যে সমঝোতা স্মারক সই

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

বাংলাদেশের পুঁজিবাজারের ডিজিটাল ট্রান্সফরমেশনের পথযাত্রায় সমঝোতা স্মারকটি একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে কাজ করবে।

 

রোববার (১৪ মে) দুপুরে আগারগাঁওয়ের বিএসইসির মাল্টিপারপাস হলে এ সমঝোতা স্মারক সই।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার এবং ইডিজিইর প্রজেক্টের প্রকল্প পরিচালক ড. মুহম্মদ মেহেদী হাসান।

বিএসইসির পক্ষে বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আজম এবং বিসিসির পক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার সমঝোতা স্মারকটিতে সই করেন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট অর্থনীতি গঠনের ক্ষেত্রে পুঁজিবাজার একটি গুরুত্বপূর্ণ উপাদান।

তিনি বলেন, পুঁজিবাজারের প্রথাগত সিস্টেমকে ডিজিটালে রূপান্তর সাশ্রয়ী ও স্বচ্ছ পুঁজিবাজার তৈরিতে এবং বিনিয়োগকারীদের আস্থা আনয়নে সহায়ক হবে। পুঁজিবাজারের পুরনো নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ ব্যবস্থা আর থাকবে না এবং স্বয়ংক্রিয় নজরদারি চালু করা হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।