ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিআইপি সম্মাননা পেলেন মঈনউদ্দীন মোনেম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মে ২২, ২০২৩
সিআইপি সম্মাননা পেলেন মঈনউদ্দীন মোনেম

ঢাকা: শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান আব্দুল মোনেম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এএসএম মঈনউদ্দীন মোনেম ২০২১ সালে দেশের বৃহৎ শিল্পে অবদান রাখার জন্য সরকারের কাছ থেকে সিআইপি সম্মাননা পেয়েছেন।

আব্দুল মোনেম কন্সট্রাকশন লিমিটেড দেশের অবকাঠামোগত উন্নয়নে, অথ্যাৎ মেট্রো রেল প্রকল্প, কর্নফুলি টানেল প্রকল্প, কালনা ব্রীজ, কালশী ফ্লাইওভার, সাসেক-১ ও ২ প্রকল্প, কক্সবাজার বিমানবন্দর টার্মাক প্রকল্প, জলসিড়ি আবাসন প্রকল্প, সিলেট ক্যান্টনমেন্ট প্রকল্পসহ আরও বিভিন্ন মেগা প্রকল্প নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

মঈনউদ্দীন মোনেম দেশে প্রথম বেসরকারি অর্থনৈতিক অঞ্চল আব্দুল মোনেম অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করে অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। তিনি প্রাইভেট ইকোনমিক জোন অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঈনুদ্দিন মোনেম বিশিষ্ট শিল্পপতি মরহুম আব্দুল মোনেমের জ্যেষ্ঠ পুত্র। যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী শেষে তিনি আব্দুল মোনেম লিমিটেডের পরিচালক এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। বর্তমানে আব্দুল মোনেম লিমিটেডে ১০ হাজারের বেশি পেশাজীবী দক্ষতার সঙ্গে কাজ করছেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমআইএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।