ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আশ্বিন ১৪৩০, ০৫ অক্টোবর ২০২৩, ২০ রবিউল আউয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার ২১ পণ্য বিক্রি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জুন ১, ২০২৩
সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার ২১ পণ্য বিক্রি শুরু ট্রাকসেল কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মিরাজুল ইসলাম উকিল | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভোক্তার জন্য সাশ্রয়ী মূল্যে (মিলগেট মূল্যে) ২১ পণ্য বিক্রির কার্যক্রম শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। ‘বসুন্ধরার পণ্য, ভোক্তার জন্য’ স্লোগান নিয়ে রাজধানীসহ দেশের ৮ বিভাগীয় শহরে ট্রাকসেলের মাধ্যমে এই পণ্য বিক্রির কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (১ জুন) সকালে রাজধানীর সচিবালয়ের সামনে ফিতা কেটে এই ট্রাকেসেল কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (আইআইটি-১ অধিশাখা) মিরাজুল ইসলাম উকিল।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক (অবা-৫ শাখা) শামীমা আকতার, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ম্যানেজার (ব্র্যান্ড) আহমেদ-উজ-জামান লস্করসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ট্রাকসেল কার্যক্রমের উদ্বোধন শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (আইআইটি-১ অধিশাখা) মিরাজুল ইসলাম উকিল বলেন, নিঃসন্দেহে এটি খুবই ভালো উদ্যোগ। জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণে নিম্ন আয়ের মানুষরা যখন কষ্ট পাচ্ছেন, তখন বসুন্ধরা গ্রুপ তাদের জন্য স্বল্প মূল্যে পণ্য নিয়ে এগিয়ে এসেছে। এজন্য তাদের ধন্যবাদ। আমি প্রত্যাশা করি, তারা এই উদ্যোগটি অব্যাহত রাখবে এবং আরও বিস্তৃত করবে।



বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক শামীমা আকতার বলেন, বসুন্ধরা গ্রুপের মতো বেসরকারি পর্যায়ে থেকে যদি সবাই নিম্ন আয়ের মানুষদের জন্য এগিয়ে আসে, তাহলে সরকারের ওপর চাপ কমবে। দেশের মানুষও ভালো থাকবে। আমরা সবাই মিলেই জনগণ। তাই যার যার জায়গা থেকে যদি কিছু করার সুযোগ থাকে সেটি খুবই ভালো। বসুন্ধরা গ্রুপের এই উদ্যোগ খুবই প্রশংসনীয়।

বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ম্যানেজার (ব্র্যান্ড) আহমেদ-উজ-জামান লস্কর বলেন, আমরা পুরো রমজান মাসব্যাপী এই কার্যক্রম অব্যাহত রেখেছিলাম। এখন আমরা আবার এই কার্যক্রম শুরু করেছি। ঈদের আগ পর্যন্ত এটি অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সেই ব্রত থেকে আমরা এই কার্যক্রমকে আরও বড় পরিসরে সব সময়ের জন্য চালু রাখার উদ্যোগ নিচ্ছি। সামনের দিনগুলোতে এর প্রতিফলন আপনারা দেখতে পারবেন।

সচিবালয়ের সামনে ট্রাকসেলের মাধ্যমে স্বল্প মূল্যে বসুন্ধরা গ্রুপের পণ্য বিক্রির কার্যক্রম শুরুর পর সেখানে পণ্য কিনতে আসেন নিম্ন আয়ের মানুষেরা। তাদেরই একজন দর্জি শফিকুল আলম। বসুন্ধরা গ্রুপের এমন কার্যক্রমের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এখন বাজারে সব জিনিসের দাম বেশি। গরিব ও নিম্ন আয়ের মানুষরা ঠিকমতো খেতে পারছে না। সে জায়গায় কম দামে বিভিন্ন পণ্য দেওয়ার এই উদ্যোগ খুবই ভালো।

দেশের নিম্ন আয়ের মানুষদের কিছুটা স্বস্তি দিতে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রাকসেলের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম পরিচালনা করছে বসুন্ধরা গ্রুপ। রাজধানীতে সচিবালয় ও কারওয়ান বাজারের টিসিবি ভবনের সামনে দুই স্থানে এই কার্যক্রম চলবে আগামী ঈদুল আজহা পর্যন্ত। এছাড়া দেশের ৮টি বিভাগীয় শহরেও একই সময় পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে পণ্য শেষ না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে।

বসুন্ধরা গ্রুপ এই ট্রাকসেল কার্যক্রমের মাধ্যমে ২১টি পণ্য সাশ্রয়ী মূল্যে বিক্রি করছে। এর মধ্যে মহারাজ পাম তেল (১ লিটার) ১৫৮ টাকার পরিবর্তে ১৫০ টাকা, সয়াবিন তেল (১ লিটার) ১৯৯ টাকার পরিবর্তে ১৯০ টাকা, সয়াবিন তেল (২ লিটার) ৩৯৮ টাকার পরিবর্তে ৩৭৮ টাকা, আটা (১ কেজি) ৬৫ টাকার পরিবর্তে ৫২ টাকা, ময়দা (১ কেজি) ৭৫ টাকার পরিবর্তে ৬০ টাকা, সুজি (২৫০ গ্রাম) ২৬ টাকার পরিবর্তে ২০ টাকা, চা পাতা প্রিমিয়াম (১০০ গ্রাম) ৫৭ টাকার পরিবর্তে ৪৫ টাকা, চা পাতা বিওপি (২৫০ গ্রাম) ১২০ টাকার পরিবর্তে ৮০ টাকা, চা পাতা গোল্ড (২৫০ গ্রাম) ১১০ টাকার পরিবর্তে ৯০ টাকা, কাবাব মসলা (৫০ গ্রাম) ৯০ টাকার পরিবর্তে ৬৫ টাকা, চটপটি মসলা (৫০ গ্রাম) ৪৮ টাকার পরিবর্তে ৩৫ টাকা, হালিম মিক্স (২০০ গ্রাম) ৬৬ টাকার পরিবর্তে ৪৮ টাকা, বিরিয়ানি মসলা (৪০ গ্রাম) ৬৬ টাকার পরিবর্তে ৫০ টাকা, মাছের মসলা (১০০ গ্রাম) ৭৮ টাকার পরিবর্তে ৫৫ টাকা, গরুর মাংসের মসলা (১০০ গ্রাম) ৮৪ টাকার পরিবর্তে ৭০ টাকা, হলুদের গুঁড়া (১০০ গ্রাম) ৬০ টাকার পরিবর্তে ৫২ টাকা, মরিচের গুড়া (১০০ গ্রাম) ৭৮ টাকার পরিবর্তে ৬৮ টাকা, ধনিয়ার গুঁড়া (২০০ গ্রাম) ৪০ টাকার পরিবর্তে ৩৫ টাকা, জিরার গুঁড়া (১০০ গ্রাম) ১৫০ টাকার পরিবর্তে ১২৫ টাকা, পাঁচফোড়ন মসলা (৫০ গ্রাম) ২৭ টাকার পরিবর্তে ২৫ টাকায় বিক্রি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa