ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এইচঅ্যান্ডএম গ্রুপকে পোশাক খাতে সহযোগিতার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ৮, ২০২৩
এইচঅ্যান্ডএম গ্রুপকে পোশাক খাতে সহযোগিতার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

ঢাকা: বাংলাদেশে টেকসই উন্নয়নের জন্য পোশাক খাতে সহযোগিতা অব্যাহত রাখার সুইডেন ভিত্তিক ব্র্যান্ড এইচঅ্যান্ডএমকে আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (০৮ জুন) সুইডেনে এইচঅ্যান্ডএম গ্রুপের হেড কোয়ার্টারে অনুষ্ঠিত বৈঠকে এ আহ্বান জানানো হয়।

এ সময় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি মিরান আলী, সুইডেনে এইচঅ্যান্ডএম গ্রুপের সিইও হেলেনা হেলমারসন এর সঙ্গে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেছেন।

বাংলাদেশের প্রতি অব্যাহত সহযোগিতা দেওয়ার জন্য ধন্যবাদ জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। পাশাপাশি আগামী দিনগুলোতে উন্নয়নের পথে শিল্পের এই অগ্রযাত্রায় শিল্প ও শিল্পের কর্মীদের পাশে থাকার জন্য এইচঅ্যান্ডএম গ্রুপকে অনুরোধ জানিয়েছেন তিনি।

বৈঠকে তারা আগামী দিনগুলোতে বাংলাদেশের পোশাক শিল্পের চ্যালেঞ্জ ও সুযোগ এবং এই খাতের উন্নয়নকে আরও টেকসইভাবে চালিত করার জন্য কিভাবে অংশীদারিত্ব আরও জোরদার করা যেতে পারে, সে বিষয়গুলোর ওপর আলোকপাত করেন।

বৈঠকে সার্কুলার ফ্যাশন এবং কার্বন নিরপেক্ষতার পথে শিল্পের অগ্রগতি ত্বরান্বিত করার জন্য যৌথ প্রচেষ্টার বিষয়টিও গুরুত্ব পায়। তারা শিল্পের টেকসই কৌশলগত রূপকল্প-২০৩০ বাস্তবায়নে শিল্পকে সহযোগিতা করার জন্য একসঙ্গে আরও কী কী কাজ কাজ করা যেতে পারে, সেগুলো নিয়েও কথা বলেন।

বাংলাদেশের পোশাক শিল্পের লক্ষ্য হচ্ছে, উপরোক্ত রূপকল্পের সঙ্গে সঙ্গতি রেখে, উদ্ভাবন, বৈচিত্র্যকরণ, প্রযুক্তিগত আপগ্রেডেশন এবং উৎপাদনশীলতা বৃদ্ধির মাধ্যমে শিল্পকে অর্থনৈতিকভাবে লাভজনক রেখে শিল্পের টেকসই লক্ষ্যমাত্রা (সাসটেইনেবিলিটি গোল) অর্জন করা।

অনুষ্ঠিত বৈঠকে এইচঅ্যান্ডএম গ্রুপের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান, গ্লোবাল হেড অব প্রোডাকশন কারিন লিন্ড, হেড অব পাবলিক অ্যাফেয়ার্স পার্নিলা হলদিন ও হেড অব ম্যাটারিয়েল ইনোভেশন অ্যান্ড স্ট্রাটেজি গগন বানসাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।