ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এক কেজি গরুর মাংসের দামে মিলছে এক কেজি কাঁচা মরিচ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
এক কেজি গরুর মাংসের দামে মিলছে এক কেজি কাঁচা মরিচ!

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের বাজারে ৮০০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। এতে মসলা জাতীয় এ পণ্যটির ঝাল ক্রেতাদের সাধ্যের বাইরে চলে গেছে।

ঈদ কেন্দ্র করে এবং আমদানি না থাকায় দাম সর্বোচ্চ পর্যায়ে ঠেকেছে বলে জানান বিক্রেতারা।  

আকাশচুম্বী এমন দামে খুব একটা প্রয়োজন ছাড়া আপাতত কাঁচামরিচের ঝাল নিতে পারছে না ক্রেতারা।  

শনিবার (১ জুলাই) দুপুরে লক্ষ্মীপুরের জকসিন বাজারে গিয়ে দেখা যায়, সবজি বিক্রেতারা প্রতিকেজি কাঁচা মরিচের দাম চাচ্ছেন ৮০০ টাকা করে। হাটবার হওয়াতেও বিক্রেতাদের কাছে তেমন একটা দেখা যায়নি কাঁচা মরিচ। দাম বেশির কারণে কাঁচা মরিচের ক্রেতাও তেমন একটা দেখা যায়নি। তবে একান্ত প্রয়োজনে কেউ ৫০ গ্রাম বা ১০০ গ্রাম করে কিনছেন।  

জকসিন বাজারের সবজি বিক্রেতা মো. মনির হোসেন বাংলানিউজকে বলেন, ঈদের আগেও গত বুধবার এ হাটে কাঁচা মরিচ বিক্রি করেছি ৩০০ টাকা কেজি দরে। তিন দিনের ব্যবধানে আজ সে কাঁচা মরিচ আমাদের পাইকারি দামে কিনতে হয়েছে ৭০০ টাকা কেজি দরে। তাই খুচরা বাজারে আমরা ৮০০ টাকা করে বিক্রি করতেছি।  

তিনি বলেন, এ সময়টাতে কাঁচা মরিচের চাহিদা বেড়ে যায়। কিন্তু সে হিসেবে আড়তে বা কৃষকদের কাছে কাঁচা মরিচ নেই। তাই অনেকটা বেশি দাম দিয়েই কাঁচা মরিচ কিনতে হচ্ছে।  

জকসিন বাজারের ক্রেতা আহছান উল্যা বাংলানিউজকে বলেন, ৮০০ টাকা কাঁচা মরিচের কেজি জীবনে কখনো দেখিনি। কিন্তু আজ বাজারে এসে দেখি ৮০০ টাকা করে বিক্রি হচ্ছে। যা অবিশ্বাস্য। আমাদের সাধ্য নেই কাঁচা মরিচ কেনার। তাই প্রয়োজন থাকা সত্ত্বেও মরিচ কেনা থেকে বিরত আছি। দাম কমলে তখন কাঁচা মরিচ কিনবো।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।