ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদে টানা ১০ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
ঈদে টানা ১০ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাট: মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের ছুটির সঙ্গে কয়েকটি ছুটি যুক্ত হয়ে এবার ঈদে টানা ১০ দিন বন্ধ থাকবে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর।

সোমবার (১ এপ্রিল) ত্রি-দেশীয় এ বন্দরের বোর্ডে ছুটির নোটিশ জারি করে কাস্টমস্ ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশন।

বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ জানান, শবে কদর, ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষ উপলক্ষে ছুটির বিষয়ে ভারতের চ্যাংরাবান্ধা ও বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট সব সংগঠন জরুরি বৈঠক করে।
সেখানে সবার সম্মতিতে আগামী শনিবার (৬ এপ্রিল) থেকে পরের সপ্তাহের রোববার (১৪ এপ্রিল) পর্যন্ত টানা ছুটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঈদ পূর্ববর্তী শেষ কার্যদিবস ধার্য করে ছুটির নোটিশ উভয় দেশের কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সব দপ্তরে পাঠানো হয়েছে। ফলে শুক্রবার (৫ এপ্রিল) থেকে রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ পর্যন্ত টানা ১০ দিন বুড়িমারী স্থলবন্দরের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।  

সোমবার (১৫ এপ্রল) যথারীতি বন্দরের কার্যক্রম স্বাভাবিক হবে।

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ পরিদর্শক(এসআই) আহসান কবির পলাশ বাংলানিউজকে বলেন, আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে। আমদানি রফতানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়ত স্বাভাবিক থাকবে। ঈদের ছুটিকে ঘিরে যাত্রীদের বাড়তি চাপ সামলাতেও আমরা প্রস্তুত রয়েছি।
বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন বলেন, উভয় দেশের ব্যবসায়ীরা ছুটির বিষয়ে চিঠি পাঠিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।