ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম

ভোলা: নিয়মিত মনিটরিং হলেও ভোলার বাজারে অস্থিরতা থামছেই না। বাজারগুলোতে লাফিয়ে বাড়ছে আলু, কাঁচা মরিচ ও শসাসহ আরও কয়েকটি পণ্যের দাম।

 

আলু ৩২ টাকার স্থলে ৪০ টাকা, মরিচ ৪০ টাকার স্থলে ৬০ বিক্রি হচ্ছে। এসব পণ্য একদিন আগে নিয়ন্ত্রণে থাকলেও হঠাৎ করেই বেড়ে যাওয়ায় ক্ষোভ আর অসন্তোষ ক্রেতাদের।

মঙ্গলবার (২ এপ্রিল) ভোলার কাঁচা বাজারে এমনি চিত্র দেখা গেছে।

ক্রেতাদের অভিযোগ, কোনো অজুহাত ছাড়াই ব্যবসায়ীরা নিজেদের ইচ্ছেমতো পণ্য বিক্রি করছেন। যারা নিম্ন ও মধ্যবিত্ত তাদের অবস্থা খুবই নাজুক। বাজারের লাগামহীন অবস্থা দেখে অনেকেই হতাশা প্রকাশ করছেন। কেউ কেউ আবার বাধ্য হয়ে প্রয়োজনের তুলনায় কম পণ্য কিনে বাড়ি ফিরে যাচ্ছেন।

ক্রেতা নাজমা ও রাবেয়া বলেন, আলু ও কাঁচা মরিচের দাম অনেক বেশি। কোনো কারণ ছাড়াও নিত্যপণ্যের বাজারে ঊর্ধ্বগতি। আমরা যারা নিম্নবিত্ত রয়েছি তারা আয়ের সঙ্গে ব্যয়ের হিসেবে মেলাতে পারছি না।

আরেক ক্রেতা ডিনার বলেন, বাজারের সিন্ডিকেট ভাঙতে হবে। এই চক্রটি বাজার অস্থির করে তুলেছে।

এদিকে বাজার ঘুরে দেখা গেছে, সরকার যে ৩২টি পণ্যের দাম নির্ধারণ করে দিয়েছে। তার মধ্যে বেশিরভাগ পণ্যের বাজারে তার প্রভাব পড়েনি। এতে ক্ষুব্ধ হয়ে পড়েছেন ক্রেতারা। তবে ব্যবসায়ীরা বলছেন, নিত্যপণ্যের দাম স্থিতিশীল রয়েছে।

শুধু মরিচ নয় বেড়েছে বেগুন, আদা ও গাজরসহ কয়েকটি পণ্যের দাম। এগুলোর দাম আগের চেয়ে গড়ে ২/৩ টাকা হারে বেড়েছে। মাংসের বাজার স্বাভাবিক থাকলেও আকাশ চুম্বি সব ধরনের মাছের দাম।  
ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, নিয়মিত বাজার মনিটরিং চলছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।