ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা ফাউন্ডেশনের ৫০ লাখ টাকা সুদমুক্ত ঋণ পেলেন বাঞ্ছারামপুরের ৩০৮ নারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মে ১৪, ২০২৪
বসুন্ধরা ফাউন্ডেশনের ৫০ লাখ টাকা সুদমুক্ত ঋণ পেলেন বাঞ্ছারামপুরের ৩০৮ নারী

ব্রাহ্মণবাড়িয়া: দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা ফাউন্ডেশনের পল্লী ক্ষুদ্র ঋণ প্রকল্পের আওতায় ৭২তম সুদ ও সার্ভিস চার্জ মুক্ত ঋণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার দূর্গারামপুর গ্রামে বসুন্ধরা ফাউন্ডেশনের কার্যালয়ে সুবিধাভোগী ৩০৮ নারীর মধ্যে ৫০ লাখ টাকা ঋণ বিতরণ করা হয়।

ঋণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা ময়নাল হোসেন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন বাঞ্ছারামপুর বসুন্ধরা ফাউন্ডেশনের ডিজিএম মাইমুন কবীর, বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, বাঞ্ছারামপুর সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. হজরত আলী, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আমির হোসেন আনোয়ার, বাঞ্ছারামপুর বসুন্ধরা ফাউন্ডেশনের ব্যবস্থাপক মো. মোশারফ হোসেনসহ অনেকে।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, মঙ্গলবার উপজেলার ১৩টি ইউনিয়নের  ৩০৮ জন নারীর মধ্যে ৫০ লাখ টাকা সুদ মুক্ত ঋণ বিতরণ করা হবে। এর মধ্যে প্রথম ধাপে ৩১ জনের মধ্যে ১৫ হাজার করে চার লাখ ৬৫ হাজার টাকা বিতরণ করা হবে। দ্বিতীয় ধাপে ২০১ জনের মধ্যে ১৫ হাজার করে ৩০ লাখ টাকা বিতরণ করা হবে। তৃতীয় ধাপে ৭৬ জনের মধ্যে ২০ হাজার করে ১৫ লাখ টাকা বিতরণ করা হবে। এ সুদ মুক্ত ঋণ প্রদান কার্যক্রম শুরু হয় ২০০৫ সালে। এরপর থেকে এ কার্যক্রম চলছে। সুদ মুক্ত ঋণ পাওয়ায় নিম্ন আয়ের জনগণ আর্থিকভাবে স্বাবলম্বী ও উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।

বসুন্ধরা থেকে ঋণ নিলে কোনো সুদ দিতে হয় না। নেই কোনো সার্ভিস চার্জও।  

সুদ ও সার্ভিস চার্জ মুক্ত ঋণ পাওয়া নারীরা বলেন, কোনো ব্যাংক বা সমিতি থেকে টাকা নিলে সুদসহ ফেরত দিতে হয়। তবে বসুন্ধরা গ্রুপ আমাদের সুদ মুক্ত ঋণ দিয়ে সহযোগিতা করেছে। ফলে এ টাকা আমাদের অনেক উপকারে আসবে। সংসারে স্বামীর আয়ের পাশাপাশি আমরাও এ টাকা দিয়ে কিছু করে বাড়তি আয় করতে পারব।  

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।