ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এবারো অনলাইনে কোরবানির হাট বেঙ্গল মিটের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এবারো অনলাইনে কোরবানির হাট বেঙ্গল মিটের

ঢাকা: ঈদুল আজহায় হাটে যাওয়া, উন্মুক্ত জায়গায় কোরবানি ও মাংস প্রক্রিয়াকরণের ঝামেলা এড়াতে এবারও অনলাইনে কোরবানির হাট নিয়ে এসেছে বেঙ্গল মিট।

বুধবার (১৫ মে) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অনলাইনে কোরবানির দশম বছরের আয়োজনের তথ্য তুলে ধরে প্রতিষ্ঠানটি।

সংবাদ সম্মেলনে বেঙ্গল মিটের হেড অব মার্কেটিং শেখ ইমরান আজিজ বলেন, নিজস্ব খামার ও চুক্তিবদ্ধ খামারিদের থেকে সোর্সিং করে নিশ্চিন্ত করা হয় রোগমুক্ত গরু, ছাগল ও ভেড়া। এরপর ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধির তত্ত্বাবধানে কোরবানি সম্পন্ন করে বিশ্বমানের সার্টিফায়েড মিট প্রসেসিং স্ট্যান্ডার্ড ও যথাযত কোল্ড চেইন বজায় রেখে ডেলিভারি নিশ্চিত করে সম্পূর্ণ হালাল ও নিরাপদ কোরবানি।

তিনি আরও জানান, কোয়ালিটি বিফ বলতে যা বোঝায় এটা হচ্ছে বেঙ্গল মিট। সমাজের একটা অংশ কোরবানির সময় ঝামেলা এড়াতে এই রকম একটি সোর্স খুঁজে থাকে আর বেঙ্গল মিট একটি বিশ্বস্ত জায়গা তৈরি করেছে।

এক প্রশ্নের জবাবে শেখ ইমরান আজিজ বলেন, এই পোর্টালটা যখন শুরু হয়েছিল, সে বছর আমরা ১৫ জন গ্রাহক পেয়েছিলাম। অনেকে এই বিষয়ে ট্রলও করেছে। কিন্তু গত বছর আমরা সাড়ে ৮০০ গ্রাহক পেয়েছি। এবছর এই সংখ্যা হাজারে যাবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

সংবাদ সম্মেলনে বেঙ্গল মিটের কর্ককর্তারা জানান, আমরা অনলাইনে দুটি সার্ভিস দিচ্ছি। একটি প্রসেসিং এবং অন্যটি লাইভ বিক্রি। প্রসেসিংটা হচ্ছে গরু কোরবানির পর প্যাকেজিং করে গ্রাহকের কাছে পৌঁচ্ছে দেওয়া। যাদের গরু ঈদের দিন কোরবানি হবে তারা ঈদের পরের দিন প্রসেসিং করা কাটেল পাবেন। আরেকটি অনলাইন পোর্টালের মাধ্যমে লাইভে আজ থেকে গরু বিক্রি করা হবে। গ্রাহক চাইলে একদিন বা দুই দিন আগে কোরবানির গরু তাদের বাসায় পৌঁচ্ছে দেওয়া হবে। সকল ক্ষেত্রেই সার্ভিস চার্জ প্রযোজ্য। তবে গ্রাহক চাইলে প্রসেসিংয়ের মাধ্যমে শেয়ারেও কোরবানি দিতে পারবেন।

এই ওয়েবসাইট থেকে গরু বাছাই, অনলাইন পেমেন্ট, হালাল কোরবানি, মিট প্রসেসিং এবং ডেলিভারি নেওয়ার ব্যবস্থা রয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।