ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো রসুন আমদানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো রসুন আমদানি

বাগেরহাট: মোংলা বন্দর ব্যবহার করে প্রথমবারের মতো রসুন আমদানি করা হয়েছে। সোমবার (২৯ জুলাই) জাহাজে আসা ২২৯ টিইইউজ কন্টেইনার ভর্তি ৫৮ মেট্রিক টন রসুন খালাস করা হয়েছে।


এর আগে গত ১৮ জুলাই সিঙ্গাপুর পতাকাবাহী ‘এমভি মার্কস ডাভাও’ জাহাজটি চীনের কুইংডো বন্দর থেকে ছেড়ে এসে মোংলা বন্দরে পৌঁছায়।  

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপপরিচালক মো. মাকরুজ্জামান জানান, আমদানিকারক প্রতিষ্ঠান পূরবী ট্রেডার্স চীন থেকে দুটি ৪০ ফুট কন্টেইনারে ৫৮ মেট্রিক টন রসুন আমদানি করে। এর মধ্য দিয়ে মোংলা বন্দরে প্রথম রসুন আমদানি হলো। পরে কাস্টমস কায়িক পরীক্ষা শেষে এসব রসুন সোমবার খালাস করা হয়।  

তিনি আরও জানান, মোংলা বন্দর দিয়ে গত ১ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত ৫৭টি বিদেশি বাণিজ্যিক জাহাজে জুট, জুট গুডস, চিংড়ি, সাদা মাছ, তৈরি পোশাক, কটন, স্লাগ ইত্যাদি রপ্তানি এবং মেশিনারিজ, সার, কয়লা, পাথর, জিপসাম, গ্যাস, সয়াবিন তেল, পাম ওয়েল, ফ্ল্যাইঅ্যাস ও গাড়ি ইত্যাদি আমদানি হয়।
অর্থাৎ পরিমাণ পাঁচ লাখ ৯৫ হাজার মেট্রিক টন কার্গো,১৪৭৪ টিইইউজ কন্টেইনার। এসময়ে আমদানি করা গাড়ির সংখ্যা ১৩৪৯।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।