ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

১০ মাস পর বেনাপোল বন্দর দিয়ে ডিম আমদানি 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
১০ মাস পর বেনাপোল বন্দর দিয়ে ডিম আমদানি  বেনাপোলে এলো ডিমের চালান।

বেনাপোল, (যশোর): বেনাপোল বন্দর দিয়ে দীর্ঘ ১০ মাস পর ভারত থেকে দুই লাখ ৩১ হাজার ৮শ ৪০ পিস ডিম আমদানি করেছে একটি প্রতিষ্ঠান।  

সোমবার (৯ সেপ্টেম্বর) বেনাপোল বন্দরে এ ডিমের চালানটি খালাস নিতে দেখা যায়।

 

এদিকে এ ডিমের চালানটি আমদানি করেছে ঢাকার হাইড্রো ল্যান্ড সলিউশন নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান এবং রপ্তানিকারক প্রতিষ্ঠান ভারতের শ্রী লক্ষ্মী নারায়ণ ভাণ্ডার। এছাড়া এ বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেন সিঅ্যান্ডএফ এজেন্ট রাতুল ইন্টারন্যাশনাল বেনাপোল।  

বেনাপোলের প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডা. বিনয় কৃষ্ণ মণ্ডল জানান, বেনাপোলে ডিম পরীক্ষা করার জন্য কোনো যন্ত্রপাতি নেই। ভারতীয় সার্টিফিকেটে থাকায় তার ওপর  ভিত্তি করে এখান থেকে ডিমের ক্লিয়ারেন্স দেওয়া হয়েছ।  

এছাড়া সরেজমিনে গিয়ে ডিমগুলো দেখা হয়েছে বলে তিনি জানান।  

বেনাপোল কাস্টমস হাউসের উপ-কমিশনার অথেলো চৌধুরী জানান, বাংলাদেশের একটি আমদানিকারক প্রতিষ্ঠান ভারত থেকে একটি ডিমের চালান আমদানি করেছে। সেটির প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করেছে এবং সরেজমিনে পরীক্ষণ করে এ চালানটি খালস দেওয়া হয়েছে।  

জানা যায়, ভারতীয় একটি ট্রাকে ১১০৪ বক্সে ২ লাখ ৩১ হাজার ৮শ ৪০ পিস ডিম আমদানি হয়েছে। ইনভয়েজ অনুযায়ী, ভারত থেকে বাংলা টাকায় প্রতি পিস ডিম ৪ টাকা ৭৪ পয়সা করে পড়েছে এবং বাংলাদেশ কাস্টমসকে প্রতি পিস ডিমের শুল্ক কর পরিশোধ করতে হচ্ছে ১ টাকা ৯৩ পয়সা।

বাংলাদেশ সময়: ২৩২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।