ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আন্তর্জাতিক বাণিজ্য মেলা

বেস্ট বাই প্যাভিলিয়নে তিন হাজার পণ্যের পসরা

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
বেস্ট বাই প্যাভিলিয়নে তিন হাজার পণ্যের পসরা ছবি: দীপু মালাকার/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্য মেলা থেকে: ১০ টাকার ক্লথ ক্লিপ থেকে শুরু করে লাখ টাকার স্মার্ট এলইডি টিভিসহ প্রায় সব ধরনের পণ্য মিলছে বেস্ট বাই প্যাভিলিয়নে।

রাজধানীর শেরেবাংলা নগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আরএফএল গ্রুপের বেস্ট বাই প্যাভিলিয়নে প্রায় তিন হাজার পণ্যের পসরা সাজিয়েছে।

বুধবার (০৬ জানুয়ারি) প্যাভিলিয়নটি ঘুরে এমন তথ্য জানা যায়।

‘আপনার যতো প্রয়োজন, এক ছাদের নিচে সব আয়োজন’ স্লোগানটিই বলে দিচ্ছে প্রয়োজনীয় সব পণ্যের সমাহার এক জায়গাতেই। আর সে জায়গাটি গ্রাহকদের জন্য তৈরি করেছে আরএফএলের বেস্ট বাই।
 
মেলার ৩৭ নম্বর প্যাভিলিয়ন বেস্ট বাই’য়ে চলছে প্রোমোশনাল অফার। এখ‍ানে সব ধরনের প্লাস্টিক পণ্যে রয়েছে ৫ থেকে ১৫ শতাংশ পযর্ন্ত ছাড়। মেলায় একশ টাকার যে কোনো পণ্য কিনলেই ক্রেতারা পাচ্ছেন ৩০ টাকার কুপন। এটি বেস্ট বাইয়ের যে কোনো আউটলেটে ব্যবহার করা যাবে।
 
রিগাল ফার্নিচারে মিলছে ১৫ শতাংশ ছাড়। এছাড়া, ইলেকট্রনিক্স পণ্যে ৬ থেকে ২০ শতাংশ পযর্ন্ত ছাড় দিচ্ছে বেস্ট বাই।
 
কুকারিজ, প্রেসার কুকার ও গ্যাসের চুলায় মিলছে ৪ থেকে ১০ শতাংশ ছাড়। সব ধরনের দেশীয় পণ্য ছাড়াও বিশ্বের নামি-দামি পণ্যও মিলছে বেস্ট বাই প্যাভিলিয়নে। তবে এখানে ৯০ শতাংশই দেশীয় পণ্য।
 
এর পাশাপাশি ছোটদের চার হাজার টাকা ও বড়দের সাত হাজার টাকা মূল্যের বাই সাইকেলে পাওয়া যাচ্ছে ১০ শতাংশ ছাড়। সব থেকে বড় অফার মেলা থেকে কেনা পণ্য বেস্ট বাইয়ের যে কোনো আউটলেটে পরিবর্তন করা যাবে।
 
বেস্ট বাই’র চিফ অপারেটিং অফিসার গিয়াস উদ্দিন বিশ্বাস বাংলানিউজকে বলেন, গত বছরের তুলনায় ভালো সাড়া পাচ্ছি। কারণ এবার দেশের রাজনৈতিক পরিস্থিতি ভালো। ইতোমধেই বেচাকেনা শুরু হয়ে গেছে, তবে দিন যত গড়াবে বেচাকেনা তত বাড়বে। আমাদের এবারের লক্ষ্য ১০ লাখ ক্রেতাদের হাতে বেস্ট বাই পণ্য পৌঁছে দেওয়া। তবে যে সাড়া পাচ্ছি, এতে আমাদের লক্ষ্য পূরণ করা সম্ভব হবে।
 
তিনি বলেন, মানুষের প্রয়োজনীয় সব ধরনের পণ্য বেস্ট বাই প্যাভিলিয়নে মিলবে। ১০ টাকার ক্লথ ক্লিপ থেকে শুরু করে লাখ টাকা মূল্যের এলইডি স্মার্ট টিভি আমাদের প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে। মেলায় আমরা প্রায় তিন হাজার ধরনের পণ্যের পসরা বসিয়েছি।

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এমআইএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।