ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্যমেলা

ক্রেতা কম, দর্শনার্থী বেশি

রহমত উল্যাহ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
ক্রেতা কম, দর্শনার্থী বেশি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্য মেলা থেকে: ২১তম আন্তর্জাতিক বাণিজ্যমেলার প্রথম দিন ক্রেতার চেয়ে দর্শনার্থীর সংখ্যা বেশি। ছুটির দিন হওয়ায় দর্শনার্থী বেশি।

সে অনুযায়ী পণ্যের বিক্রি কম।
 
সন্ধ্যায় সর্বসাধারণের জন্য মাসব্যাপী মেলা উন্মুক্ত করা হয়। এর আগে শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করেন।
 
মেলা ঘুরে দেখা যায়, গতবছরের চেয়ে এবার মেলা বেশি দৃষ্টিনন্দন। এবার ঝরনা, আর্কষণীয় প্যাভেলিয়ন ও স্টল রয়েছে মেলায়। সন্ধ্যার সঙ্গে সঙ্গে প্যাভেলিয়ন, ঝরনার সামনে অনেকে ব্যস্ত ছবি তোলায়। ছুটির দিন হওয়ায় অনেকে পরিবার-পরিজন নিয়ে মেলা দেখতে এসেছেন।
 
মেলার ঝরনার পাশে সেলফি তোলায় ব্যস্ত ফার্মগেট থেকে আসা রকিবুল। সাথে আট বন্ধু। তার মতো অনেকে পরিবারের সদস্যদের নিয়ে সেলফিতে ব্যস্ত।
 
মোহাম্মদপুর থেকে স্ত্রী, দু’সন্তান নিয়ে এসেছেন হাফিজুর রহমান। ফার্নিচার কিনতে নাভানা ফার্নিচারে ঢুকলেন। দৃষ্টিনন্দন প্যাভেলিয়ন তারও দৃষ্টি কেড়েছে।
 
তিনি জানান, সোফা সেট কিনবেন। প্রথম দিন কোনো অফার থাকতে পারে বিধায় ঢুকেছি। প্রথম দিন ভিড় কম, ভালো পণ্য থাকবে এ ভেবে এসেছি।
 
নাভানার একজন বিক্রয় সহকারী জানান, দর্শনার্থী বেশি। বিক্রি জমতে দু’একদিন লাগবে। তবে গতবছরের চেয়ে এবার ভালো কাটবে বলে ‍আশা করছি।
 
মেলায় দর্শনার্থীর ভিড় রয়েছে দেশীয় কোম্পানি ওয়ালটন প্যাভেলিয়নে।
 
মেলা ঘুরে দেখা যায়, অনেক প্যাভেলিয়ন ও স্টলের কাজ এখনো শেষ হয়নি। আবার অনেক স্টলে চলছে শেষ সময়ের কাজ। এবার রাজনৈতিক সহিংসতা না থাকায় বিক্রি বেশি হবে বলেও আশা করছেন বিক্রেতারা।
 
বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৫
আরইউ/এএ

** পর্দা উঠলো বাণিজ্য মেলার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।