ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফেব্রুয়ারিতে ঢাকা আসছে ইইউ প্রতিনিধি দল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
ফেব্রুয়ারিতে ঢাকা আসছে ইইউ প্রতিনিধি দল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চলতি বছরের ফেব্রুয়ারিতে ঢাকা সফরে আসছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সংসদীয় প্রতিনিধিদল।

সোমবার (১১ জানুয়ারি) তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ-এর সিনিয়ির সহ-সভাপতি ফারুক হাসান বিষয়টি নিশ্চিত করেন।



সংশ্লিষ্ট সূত্র জানায়, পোশাক শিল্পের নিরাপত্তা ব্যবস্থাসহ বিভিন্ন বিষয় নিয়ে তিন সদস্যের একটি প্রতিনিধি দল ফেব্রুয়ারিতে ঢাকায় আসবে। সফরকালে দলটি সরকার ও পোশাক শিল্পের নেতাদের সঙ্গে আলোচনা করবে।

সোমবার ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়েদুনের সঙ্গে বিজিএমইএ প্রতিনিধি দলের সাক্ষাৎকালে এ বিষয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে উপস্থিত বিজিএমইএ-এর সিনিয়র সহ সভাপতি ফারুক হাসান বাংলানিউজকে বলেন, আজ (সোমবার) ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে আমরা ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতের কাছে  জানতে পেরেছি-চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ইউরোপীয় পার্লামেন্টারি টিম বাংলাদেশ সফরে আসছেন।

বৈঠকে ইইউ রাষ্ট্রদূত বাংলাদেশের মানব সম্পদ উন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়েছেন বলে তিনি।

বৈঠককালে বিজিএমইএ-এর সভাপতি মো. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ নাসির, সহ-সভাপতি মাহমুদ হাসান খান বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
ইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।