ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘যারা একেবারেই কাজ শুরু করেননি, তাদের প্লট বাতিল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
‘যারা একেবারেই কাজ শুরু করেননি, তাদের প্লট বাতিল’ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

ঢাকা: যেসব ট্যানারি মালিক তাদের প্রতিষ্ঠান রাজধানীর হাজারীবাগ থেকে সাভারের বলিয়াপুর ইউনিয়নে ট্যানারি শিল্পনগরীতে স্থানান্তরে একদমই কাজ শুরু করেননি, তাদের প্লট বাতিল করা হবে। এবং এ প্লট বাতিলের প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে।



মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে শিল্পমন্ত্রীর কার্যালয়ে ট্যানারি মালিকদের সংগঠন বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন’র (বিএফএলএলএফইএ) নেতাদের সঙ্গে বৈঠকে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ কথা জানিয়েছেন।

বৈঠক শেষে বিএফএলএলএফইএ’র সভাপতি মহিউদ্দিন মাহমুদ মাহিন সাংবাদিকদের এ কথা জানিয়ে বলেন, যেসব ট্যানারি মালিক তাদের প্রতিষ্ঠান সাভার ট্যানারি শিল্পনগরীতে স্থানান্তরে একদমই কাজ শুরু করেননি, তাদের প্লট বাতিল করা হবে বলে শিল্পমন্ত্রী জানিয়েছেন। যারা এতোদিনেও কাজ শুরু করতে পারেননি তাদের প্লট বাতিল না করার জন্য কোনো  সুপারিশ করবে না বিএফএলএলএফইএ।

বৈঠক শেষে মন্ত্রীর সঙ্গে সাংবাদিকরা কথা বলতে চাইলে তিনি বলেন, আল্টিমেটামের ৭২ ঘণ্টা শেষ হলে কথা বলবো।

এর আগে রোববার (১০ জানুয়ারি) ট্যানারি মালিকরা তাদের প্রতিষ্ঠান সাভারে নিতে ব্যর্থ হলে কারখানা বন্ধসহ শিল্পনগরীতে কারখানা মালিকদের নামে বরাদ্দকৃত প্লট বাতিল করা হবে বলে হুঁশিয়ারি দেন আমির হোসেন আমু।

** ট্যানারি স্থানান্তরের সময় বাড়ছে
** শিল্পমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছেন ট্যানারি মালিকরা

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসএম/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।