ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশে পাওয়ার প্লান্ট স্থাপনে আগ্রহী সিঙ্গাপুর

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
দেশে পাওয়ার প্লান্ট স্থাপনে আগ্রহী সিঙ্গাপুর

বাংলাদেশে লিকুফাইড ন্যাচারাল গ্যাস (এলএনজি) প্লান্ট এবং পাওয়ার প্লান্ট স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে সিঙ্গাপুর। এ বিষয়ে বাংলাদেশের জ্বালানি মন্ত্রণালয়ের সাথে স্বাক্ষরিত সমঝোতা মোতাবেক দ্রুত কাজ করতে চায় সিঙ্গাপুর।

ঢাকা: বাংলাদেশে লিকুফাইড ন্যাচারাল গ্যাস (এলএনজি) প্লান্ট এবং পাওয়ার প্লান্ট স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে সিঙ্গাপুর। এ বিষয়ে বাংলাদেশের জ্বালানি মন্ত্রণালয়ের সাথে স্বাক্ষরিত সমঝোতা মোতাবেক দ্রুত কাজ করতে চায় সিঙ্গাপুর।

গত মঙ্গলবার ( ডিসেম্বর ০৬) সিঙ্গাপুরে সফররত বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠকের সময় এ আগ্রহ প্রকাশ করেন সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রী লিম হাং কিয়াং।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের জনসংযোগ কর্মকর্তা  মো. আব্দুল লতিফ বকসী বাংলানিউজকে জানান, সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রী অর্থনৈতিক ও সামাজিকসহ সকল ক্ষেত্রে বাংলাদেশের  অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন,  সিঙ্গাপুর বাংলাদেশের সঙ্গে বাণিজ্য এবং বিনিয়োগ বৃদ্ধি করতে আগ্রহী। বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকার ঘোষিত সুযোগ-সুবিধা আকর্ষণীয়।

অল্প সময়ের মধ্যে সিঙ্গাপুরের বিনিয়োগকারী এবং ব্যবসায়ী প্রতিনিধি দল বাংলাদেশ সফর করবে। এ সময় তারা বিনিয়োগের ক্ষেত্র ও স্থান পরিদর্শন করবে। বাংলাদেশ সরকার ঘোষিত স্পেশাল ইকনোমিক জোন-এ শিল্প স্থাপনের চিন্তা করছে সিঙ্গাপুর।

তোফায়েল আহমেদ সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রীর কাছে বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরেন। এ সময় মন্ত্রী বলেন, বাংলাদেশে এখন বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকার বিশেষ সুবিধা ঘোষণা করেছে।

প্রধানমন্ত্রী ঘোষিত স্পেশাল ইকনোমিক জোন বিভিন্ন দেশ বা প্রতিষ্ঠানের  চাহিদা মোতাবেক প্রদান করছে। বাংলাদেশে বিনিয়োগ সিঙ্গাপুরের ব্যবসায়ীদের জন্য লাভজনক হবে। এ বিষয়ে সরকার চাহিদা মোতাবেক সব ধরনের সহযোগিতা প্রদান করবে।

এ সময় বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সিঙ্গাপুরে নিযুক্ত মিনিস্টার এস এম আনিসুল হক এবং কমার্সিয়াল কাউন্সিলর খাজা মিয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।