ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কুয়াকাটায় ইউএস-বাংলার হলিডে হোমস প্রকল্পের যাত্রা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৯
কুয়াকাটায় ইউএস-বাংলার হলিডে হোমস প্রকল্পের যাত্রা শুরু ইউএস-বাংলা এসেটসের লোগো

ঢাকা: ইউএস-বাংলা গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান ইউএস-বাংলা এসেটসের আধুনিক নতুন প্রকল্প সমুদ্র সৈকত কুয়াকাটায় হলিডে হোমসের বিক্রয় কার্যক্রম শুরু করেছে। পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় কেন্দ্র কুয়াকাটার প্রাইম লোকেশনে রিসোর্ট ও হোটেলর জন্য প্লট বিক্রয় চলছে।

ইউএস-বাংলার জিএম (জনসংযোগ ও মার্কেটিং সাপোর্ট) কামরুল ইসলাম প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, দক্ষিণ বাংলার অন্যতম প্রাণকেন্দ্র বঙ্গোপসাগরের কোল ঘেঁষা, যেখান থেকে সূর্যোদয় ও সূর্যাস্ত দু’টোই উপভোগ করা যায়, তা সাগরকন্যাখ্যাত পটুয়াখালীর অন্যতম সমুদ্র সৈকত কুয়াকাটা। ১৮ কিলোমিটার দীর্ঘ ও তুলনামূলক প্রশস্ত সৈকত রয়েছে কুয়াকাটায়।

শীতকালে অভিবাসী পাখির অন্যতম আশ্রয়স্থল এটি। তাছাড়া কুয়াকাটা বীচের পূর্ব দিকে গঙ্গাবতী সংরক্ষিত ফরেস্ট, রয়েছে এভারগ্রিণ ম্যানগ্রোভ ফরেস্টও। এখানে রয়েছে রাখাইন সম্প্রদায়ের সঙ্গে বাঙালিদের এক অপূর্ব সাংস্কৃতিক মেলবন্ধন। সেইসঙ্গে স্পিডবোটে মাত্র একঘণ্টার দূরত্বে ভ্রমণ করা যায় অন্যতম আশ্চর্য প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভূমি সুন্দরবন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কুয়াকাটা হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের জন্য তীর্থযাত্রার একটি স্থান। এখানে ‘রাশ পূর্ণিমা’ ও ‘মাঘি পূর্ণিমা’ উপলক্ষে তীর্থযাত্রীরা পবিত্র স্নান করেন এবং ঐতিহ্যবাহী মেলাও বসে এখানে, যাতে অংশগ্রহণ করেন নানা শ্রেণির ভক্তরা। এছাড়া রয়েছে ১০০ বছরের পুরোনো গৌতম বুদ্ধ মূর্তি ও দু’টি ২০০ বছরের পুরোনো মূর্তিও অবস্থিত কুয়াকাটায়।

দক্ষিণবঙ্গের সঙ্গে যোগাযোগের অন্যতম সেতুবন্ধন হয়ে আসছে পদ্মাসেতু। আর এই সেতু চালু হবার পর ঢাকা থেকে কুয়াকাটার দুরত্ব নেমে আসবে মাত্র তিন ঘণ্টায়। এছাড়া পায়রা গভীর সমুদ্রবন্দর নির্মাণে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের গুরুত্ব লাভ করবে এবং আগামীর পর্যটন শিল্পের জন্য কুয়াকাটা হবে দেশের আদর্শ জায়গা।

সর্বনিম্ন ৫ কাঠা থেকে সর্বোচ্চ ৫০ কাঠা পর্যন্ত আকর্ষণীয় দামে হলিডে হোমস কুয়াকাটায় নিষ্কণ্টক প্লট হস্তান্তর চলছে। আর প্রকল্পে বুকিং দিলেই পাচ্ছেন কুয়াকাটা ভ্রমণ সম্পূর্ণ ফ্রি। আগামীর ভবিষ্যৎ প্রজন্মের জন্য কুয়াকাটার হলিডে হোমস হচ্ছে অপার সম্ভাবনাময় আদর্শ বিনিয়োগ।

হলিডে হোমস কুয়াকাটার যেকোনো তথ্যের জন্য ইউএস-বাংলা এসেটসের করপোরেট অফিস-৭৭ সোহরাওয়ার্দী অ্যাভিনিউ, বারিধারা, ঢাকায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। যোগাযোগ: ০১৭০৮৮১৩২৪১-৪৫ ও ০১৭০৮৮১৩২৫০।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৯
টিএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।