ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শিল্পের ই-নিবন্ধন দেবে বিসিক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
শিল্পের ই-নিবন্ধন দেবে বিসিক

ঢাকা: অনলাইনের মাধ্যমে শিল্প নিবন্ধনের আবেদনপত্র গ্রহণ করে কুটির, অতি ক্ষুদ্র,  ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্পের ই-নিবন্ধন দেবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। অনলাইনে ই-নিবন্ধন কর্মসূচির আওতায় এ কার্যক্রম চালু করতে যাচ্ছে বিসিক।

 

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিসিক সম্মেলনকক্ষে সম্প্রসারণ বিভাগ আয়োজিত শিল্প নিবন্ধন সেবা সহজীকরণ ও নিবন্ধন সনদ অনুষ্ঠান শেষে কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্পের ই-নিবন্ধন পাইলট কার্যক্রম শুরু হয়। বিসিক আইসিটি সেলে শিল্পের ই-নিবন্ধনের পাইলট কার্যক্রম শুরু হয়েছে।  

আশা করা হচ্ছে এই মাসের শেষ সপ্তাহে ই-নিবন্ধন কার্যক্রম পুরোদমে চালু করতে পারবে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ক্ষুদ্র ও কুটির শিল্পের পোষক সংস্থা বিসিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, এনডিসি। সভাপতিত্ব করেন পরিচালক ( শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বিসিক চেয়ারম্যান বলেন, শিল্প নিবন্ধন সেবা সহজীকরণের লক্ষ্যে বিসিক ই-নিবন্ধব সেবা চালু করতে যাচ্ছে। ই-নিবন্ধন সেবা চালু হলে শিল্প উদ্যোক্তারা ঘরে বসেই শিল্পের নিবন্ধন নিতে পারবেন।

বিসিক পরিচালনা পর্ষদের সদস্য ও প্রতিটি বিভাগ এবং শাখা প্রধান এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৮,২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।