ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পূবালী ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ইব্রাহিম খালেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
পূবালী ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ইব্রাহিম খালেদ

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গর্ভনর অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পূবালী ব্যাংকের স্বতন্ত্র পরিচালক হিসেবে যোগদান করেছেন। এরআগে তিনি ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

বুধবার (৯ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, খোন্দকার ইব্রাহিম খালেদ দীর্ঘ প্রায় ছয় দশক ধরে বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে যুক্ত আছেন। তিনি বাংলাদেশ কৃষি ব্যাংক, অগ্রণী ব্যাংক এবং সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। পরে ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ছিলেন। তিনি বাংলাদেশ কৃষি ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন।

ব্যাংকিং ও অর্থনীতি ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য খোন্দকার ইব্রাহিম খালেদকে ২০০৯ সালে খান বাহাদুর আহছানউল্লাহ স্বর্ণপদক এবং ২০১৩ সালে খান বাহাদুর নওয়াব আলী চৌধুরী জাতীয় পুরস্কার দেওয়া হয়।

খোন্দকার ইব্রাহিম খালেদ ২০০০ সাল থেকে অদ্যাবধি কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার পরিচালক, নির্বাহী পরিষদের সভাপতি এবং ট্রাস্টিবোর্ডের সদস্য।

তিনি ১৯৪১ সালের ৪ জুলাই গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে স্নাতকোত্তর ও আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।