ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিএসইতে এপিআই ইউএটি চালুর চুক্তি সই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
ডিএসইতে এপিআই ইউএটি চালুর চুক্তি সই

ঢাকা: বিশ্বের অন্যান্য স্টক এক্সচেঞ্জের সঙ্গে সঙ্গতি রেখে অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস (এপিআই) চালুর জন্য উদ্যোগ নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ। এরই পরিপ্রেক্ষিতে ২৪টি ব্রোকারেজ হাউজ নাসডাকের (নিউইর্য়ক স্টক এক্সচেঞ্জ) ম্যাচিং ইঞ্জিনে এপিআই সংযোগ নিয়ে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে লেনদেন করার জন্য ডিএসইতে আবেদন করে।

বুধবার (৯ ডিসেম্বর) প্রোডাক্ট অ্যান্ড মার্কেট ডেভেলপমেন্ট বিভাগের প্রধান সৈয়দ আল আমিন রহমানের সার্বিক তত্ত্বাবধানে ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এবং কোয়ান্ট বাংলাদেশ লিমিটেডের মধ্যে এপিআই ইউএটি চালুর জন্য ত্রিপাক্ষিক চুক্তি সই হয়৷

ডিএসইর প্রধান পরিচালন কর্মকর্তা এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ, ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান আব্দুল আওয়াল এবং কোয়ান্ট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাতেক বি-নাজের ইবনে মিনার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন৷

চুক্তি সই অনুষ্ঠানে ডিএসইর উপ মহাব্যবস্থাপক সৈয়দ আল আমিন রহমান ও মো. শফিকুর রহমান, ইউনাইটেড ফিনান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেডের পরিচালক হাসান জাবেদ চৌধুরী এবং কোয়ান্ট বাংলাদেশ লিমিটেডের পরিচালক আহসান উল্লাহ রাজুসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

আরও কয়েকটি ব্রোকারেজ হাউজের এ চুক্তি সই প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।