ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভাসানী বিশ্ববিদ্যালয়-গ্রামীণফোনের এমওইউ সই

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
ভাসানী বিশ্ববিদ্যালয়-গ্রামীণফোনের এমওইউ সই

ঢাকা: চলমান বৈশ্বিক মহামারিতে শিক্ষার্থীরা যাতে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে পারেন, সেলক্ষ্যে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এক সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে গ্রামীণফোন (জিপি)।  

বুধবার (৯ ডিসেম্বর) জিপি থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এ চুক্তির আওতায় এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অনলাইন ক্লাসে অংশ নেওয়ার জন্য গ্রামীণফোনের বাল্ক ডেটা সেবা ব্যবহার করতে পারবেন।

বৈশ্বিক মহামারির শুরু থেকে দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও গ্রাহকদের প্রয়োজনীয়তার বিষয়গুলোকে অগ্রাধিকার দিয়ে তাদের জন্য বিভিন্ন ধরনের কানেক্টিভিটি সল্যুশন দেওয়ার লক্ষ্যে কাজ করছে গ্রামীণফোন। এ সঙ্কটকালীন পরিস্থিতিতে শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রম যাতে ব্যাহত না হয়, সেজন্য প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই একাধিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্টুডেন্ট ডাটা প্যাক দিচ্ছে।

এ চুক্তি সই নিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, ‘কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারি আমাদের জীবনে নানা অন্তরায় সৃষ্টি করেছে। কিন্তু আমাদের সব প্রতিকূলতা কাটিয়ে উঠে এগিয়ে যেতে হবে এবং এক্ষেত্রে যৌথ উদ্যোগের বিকল্প নেই। বর্তমানের অভুতপূর্ব পরিস্থিতিতে নতুন প্রজন্মের ভবিষ্যৎ বিবেচনায় অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমাদের শিক্ষার্থীরা যাতে সুষ্ঠুভাবে অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে পারে, এজন্য গ্রামীণফোনের সঙ্গে এমওইউ সই করতে পেরে আমরা আনন্দিত। ’  

এ অনুষ্ঠানে জিপির পক্ষে উপস্থিত ছিলেন শাওন আজাদ, হেড, ইমার্জিং অ্যাকাউন্টস, বিজনেস ডিভিশন এবং শাব্বির হোসাইন, হেড, প্রোডাক্ট, পার্টনারশিপস এবং অপস, বিজনেস ডিভিশনসহ প্রতিষ্ঠানটির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অন্যদিকে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন; প্রফেসর ড. সাজ্জাদ ওয়াহেদ, ডিরেক্টর, আইসিটি সেল, প্রফেসর ড. আ. স ম সাইফুল্লাহ, ডিরেক্টর, স্টুডেন্টস কাউন্সেলিং ও গাইডেন্স; প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, প্রক্টর এবং ড. মো. তৌহিদুল ইসলাম, রেজিস্ট্রারসহ অন্যান্য সিনিয়র শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।