ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রবির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
রবির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দের জন্য রবি আজিয়াটার লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বেলা রাজধানী গুলশানে লেকশোর হোটেলে এ ড্র অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রবির সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং সিসিআরও সাহেদ আলমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রবির আইপিওতে প্রায় ১৩ লাখ আবেদন জমা পড়ে। সাধারণ বিনিয়োগকারী, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী ও প্রবাসী বিনিয়োগকারী— এই তিনটি ক্যাটাগরিতে লটারি অনুষ্ঠিত হয়। সাধারণ বিনিয়োগকারীদের ১০ লাখ ৮১ হাজার ৯৫টি আবেদনের মধ্যে ৩ লাখ ১০ হাজার ১৯৪ জন বিজয়ী হয়েছেন। ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের মধ্য থেকে ৯৪ হাজার ৫৭৩ জন আবেদন করে বিজয়ী হন ৭৭ হাজার ৫৪৮ জন। এছাড়া প্রবাসীদের ৯৭ হাজার ৬৯২ জনের মধ্য থেকে বিজয়ী হয়েছেন ৭৭ হাজার ৫৪৮ জন প্রবাসী বিনিয়োগকারী।

অনুষ্ঠানে রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ বলেন, অংশীদার হতে সাধারণ বিনিয়োগকারীদের আগ্রহে আমরা বিশেষভাবে অনুপ্রাণিত। এ জন্য রবির আইপিও প্রক্রিয়ার সাথে যুক্ত সবাইকে আমি ধন্যবাদ জানাই। আপনাদের সহযোগিতা ছাড়া এ পথ পাড়ি দেওয়া আমাদের পক্ষে সম্ভব ছিল না।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের সহযোগিতায় ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয় এই আইপিও’র লটারি।

এর আগে মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটার আইপিওতে আবেদন গ্রহণ শুরু হয় ১৭ নভেম্বর। যা চলে ২৩ নভেম্বর পর্যন্ত। এর আগে গত ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪১তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা গেছে, অভিহিত মূল্যে অর্থাৎ প্রতিটি ১০ টাকায় ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ইস্যুর মাধ্যমে মোট ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে রবি।  

আইপিওতে কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে মার্চেন্ট ব্যাংক আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।