ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এমএফএস খাতের উন্নয়নে বিকাশের উদ্যোগে কর্মশালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এমএফএস খাতের উন্নয়নে বিকাশের উদ্যোগে কর্মশালা ...

ঢাকা: বিকাশ আয়োজিত এক কর্মশালায় বক্তারা দ্রুত বর্ধনশীল মোবাইল আর্থিক সেবা খাতের টেকসই উন্নয়নে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে আরও কার্যকর প্রয়োগের উপর গুরুত্বারোপ করেছেন।

বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ও বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় ‘এসেন্স অব এএমএল অ্যান্ড সিএফটি ফর সাসটেইনেবল গ্রোথ অব এমএফএস সেক্টর’-শীর্ষক বিকাশ আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফআইইউ এর প্রধান আবু হেনা মো. রাজি হাসান।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার অ্যান্ড চিফ অ্যান্টি মানি লন্ডারিং অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম।  

তিনি এএমএলসিএফটি নীতিমালা মেনে চলতে বিকাশের নেওয়া পদক্ষেপগুলো তুলে ধরেন। পাশাপাশি এমএফএস খাতের টেকসই উন্নয়ন ধরে রাখতে সব সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর এএমএলসিএফটি এবং রেগুলেটরি নীতিমালা মেনে চলার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সার্ভিস ডিপার্টমেন্ট এর নির্বাহী পরিচালক মোহাম্মদ হুমায়ূন কবীর, বিএফআইউ এর নির্বাহী পরিচালক এসকান্দার মিয়া, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সার্ভিস ডিপার্টমেন্ট এর জেনারেল ম্যানেজার মো. মেজবাউল হক, বিএফআইইউ-এর ডেপুটি জেনারেল ম্যানেজার শওকাতুল আলম এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর।

বিকাশ, বাংলাদেশ ব্যাংক এবং ব্র্যাক ব্যাংক-এর প্রায় ১৭৫ জন কর্মকর্তা এই ভার্চ্যুয়াল কর্মশালায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এসই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।