ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ডেপুটি গভর্নর হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দিলেন ফরাহ নাছের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
ডেপুটি গভর্নর হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দিলেন ফরাহ নাছের

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর হিসেবে যোগদান করেছেন অবসরোত্তর (পিআরএল) ছুটিতে থাকা নির্বাহী পরিচালক আবু ফরাহ মো. নাছের।

সোমবার (১৫ মার্চ) সকালে তিনি যোগদান করেছেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় বাংলাদেশ ব্যাংক।

আবু ফরাহ মো. নাছের নির্বাহী পরিচালক হিসেবে অবসরোত্তর ছুটিতে ছিলেন। বাংলাদেশ ব্যাংক অর্ডার অনুযায়ী যোগদানের তারিখ থেকে তার বয়স ৬২ বছর পর্যন্ত (২০২৪ সালের ২৩ ফেব্রুয়ারি) পর্যন্ত তাকে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পাওয়ার আগে আবু ফরাহ মো. নাছের নির্বাহী পরিচালক হিসেবে ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস্ বিভাগ, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্টের দায়িত্বে নিযুক্ত ছিলেন।

এছাড়া তিনি বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অফিসের নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন। করোনা মহামারিতে বিপর্যস্ত অর্থনীতি পুনরুদ্ধারে নীতি কৌশল প্রণয়নে ফরাহ নাছের বিশেষ অগ্রণী ভূমিকা পালন করেন।

আবু ফরাহ নাছের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (জেনারেল) পদে যোগদান করেন।

পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে আবু ফরাহ নাছের যুক্তরাষ্ট্র, অষ্ট্রেলিয়া, জার্মানি, দক্ষিণ আফ্রিকা, ফ্রান্স, স্পেন, ভারত, নেপাল, হংকং, মিশর, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত ও মালয়েশিয়া সফর করেন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।