ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ৮৯ লাখ টাকা দিলো রবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ৮৯ লাখ টাকা দিলো রবি

ঢাকা: বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে গত একবছরে তাদের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ১ কোটি ৮৯ লাখ টাকা জমা দিয়েছে মোবাইল কোম্পানি রবি।

মঙ্গলবার (১৬ মার্চ) বিকেলে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে রবির পক্ষে কোম্পানির প্রধান মানবসম্পদ কর্মকর্তা মো. ফয়সাল ইমতিয়াজ খান ১ কোটি ৮৯ লাখ ৪৫ হাজার ৩৫ টাকার একটি চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, দেষি, বিদেশি এবং বহুজাতিক কোম্পানির নিট লাভের শতকরা পাঁচ শতাংশের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চশিক্ষায় সহায়তা করা হয়।

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কেএম আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক বেগম জেবুন্নেছা করিম, পরিচালক শাকিলা জেরিন আহমেদ, ভাইস প্রেসিডেন্ট পাবলিক অ্যাফেয়ার্স শরিফ শাহ জামাল রাজ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
জিসিজি/এএ                                       


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।