ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পুঁজিবাজারের উন্নতির স্বার্থে সব দিতে প্রস্তুত: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
পুঁজিবাজারের উন্নতির স্বার্থে সব দিতে প্রস্তুত: অর্থমন্ত্রী

ঢাকা: পুঁজিবাজারকে জনবান্ধব হিসেবে তৈরি করার কথা জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের অর্থনীতি গতিশীল করতে শক্তিশালী পুঁজিবাজার দরকার। পুঁজিবাজারের উন্নতির স্বার্থে আমরা সব দিতে প্রস্তুত।

মঙ্গলবার (২৩ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: বঙ্গবন্ধুর স্বপ্নের আলোকে বাংলাদেশের শেয়ারবাজারের অর্জন ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবাইয়াত-উল-ইসলাম ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।

অর্থমন্ত্রী বলেন, গত বাজেটে শেয়ারবাজারের জন্য যা চাওয়া হয়েছিল, তার চেয়ে বেশি দেওয়া হয়েছে। আমরা কালো টাকা বিনিয়োগের সুযোগ করে দিয়েছি, নগদ লভ্যাংশে উৎসাহিত করেছি।

আসন্ন বাজেটকে কেন্দ্র করে সবার উপকারে আসবে এমন কোনো পরামর্শ থাকলে, তা দেওয়ার অনুরোধ করেন মুস্তফা কামাল।

শেয়ারবাজার শক্তিশালী হয়েছে দাবি করে অর্থমন্ত্রী বলেন, বর্তমান কমিশনের নেতৃত্বে পুঁজিবাজারের ব্যাপকতা বৃদ্ধির কাজ চলছে। পুঁজিবাজারে এখন একটি শক্তিশালী ম্যানেজমেন্ট রয়েছে। আস্তে আস্তে এই বাজার জনবান্ধব হিসেবে নিয়ে আসব।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
এমআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।