ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দর দিয়ে ৯৮ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
বেনাপোল বন্দর দিয়ে ৯৮ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি 

বেনাপোল (যশোর): বেনাপোল বন্দর দিয়ে গত তিন দিনে এ বন্দর দিয়ে ৯৮ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি হয়েছে এবং দীর্ঘ এক বছর পর এ বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে।

বুধবার (১১ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার ড. নিয়ামুল ইসলাম।

 

এ সময় তিনি জানান, দেশের বাজারে কাঁচামরিচের দাম বেড়ে যাওয়ায় সরকার কাঁচামরিচ আমদানিতে অনুমতি দিয়েছে। আমদানি অনুমতি দেওয়ায় গত ৯ আগস্ট থেকে তিন দিনে ভারত থেকে ৯৮ মেট্রিক টন কাঁচামরিচ বেনাপোল বন্দর দিয়ে দেশে এসেছে। এছাড়া রাজস্ব আদায় সাপেক্ষে উচ্চ পচনশীল পণ্য হওয়ায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আমদানিকৃত কাঁচামরিচ দ্রুত খালাসের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে বেনাপোল বন্দরে দিয়ে মেসার্স রুশাত এন্টারপ্রাইজ, মেসার্স জুবায়ের  এন্টারপ্রাইজ, মেসার্স গাজী এমপেক্স ও মেসার্স উৎস এন্টারপ্রাইজ নামে চার আমদানিকারক প্রতিষ্ঠান ৯৮ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করেছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বাংলানিউজকে জানান, দেশীয় বাজারে মূল্য বৃদ্ধি ও সংকটের কারণে ব্যবসায়ীরা কাঁচামরিচ আমদানি শুরু করেছে। এ বন্দর দিয়ে চারটি আমদানিকারক প্রতিষ্ঠান গত তিন দিনে ৯৮ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি করেছে।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।