ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ইয়ার্নের মূল্য না বাড়ানোর অঙ্গীকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
ইয়ার্নের মূল্য না বাড়ানোর অঙ্গীকার

ঢাকা: রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্পের বিদ্যমান প্রবৃদ্ধি ধরে রাখার লক্ষ্যে দেশীয় বাজারে ইয়ার্নের অযৌক্তিক হারে দাম বাড়ছে না। গত ১০ আগস্ট ইস্যুকৃত সর্বশেষ পি-আইতে ইয়ার্নের যে মূল্য উল্লেখ করা হয়েছে, তা আর বাড়ছে না বলে জানিয়েছে বিজিএমইএ।

 করেছে অঙ্গীকার।

বুধবার (১১ আগস্ট) বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সঙ্গে পোশাকখাতের তিনটি সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়্যার প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ) ও বাংলাদেশ টেরিটাওয়েল ও লিনেন প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিটিটিএলএমইএ) আলোচনা সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সভায় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান, বিকেএমইএ’র সভাপতি এ কে এম  সেলিম ওসমান, এমপি ও প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, বিটিটিএলএমইএ’র চেয়ারম্যান এম শাহাদাৎ হোসেন এবং বিটিএমএ’র সভাপতি মোহাম্মদ আলী খোকন অংশ নেন। বিজিএমইএ’র সাবেক সভাপতি কুতুবউদ্দিন আহমেদ, এফবিসিসিআই’র সাবেক সভাপতি এ কে আজাদ এবং বিটিএমএ’র সাবেক সভাপতিদ্বয় তপন চৌধুরী ও এ. মতিন চৌধুরী

সভায় বিটিএমএ সভাপতি মোহাম্মদ আলী খোকন পোশাক শিল্পের নেতাদের আরও আশ্বস্ত করে বলেন, বিটিএমইএ’র সদস্যভুক্ত মিলগুলো এলসি ওপেনসহ ও সংশ্লিষ্ট  কার্যক্রমের জন্য নূন্যতম ১৫ দিনের মেয়াদ উল্লেখ করে পি-আই ইস্যু করবে, যা কিনা সাম্প্রতিক সময়ে খুব স্বল্প সময়ের মেয়াদ দিয়ে ইস্যু করা হচ্ছিলো। পি-আই হচ্ছে জাহাজীকরনের পূর্বে সরবরাহকারী কর্তৃক ক্রেতার কাছে পাঠানো আনুমানিক চালানপত্র।

সভায় উপস্থিত নেতারা একমত হন যে ইয়ার্নের মূল্য কমানোর জন্য পরবর্তী ১৬ আগস্ট তারা আরও একটি বৈঠকে বসবেন।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।