ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পেট্রোপোল বন্দরে রপ্তানি বাণিজ্য বন্ধ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
পেট্রোপোল বন্দরে রপ্তানি বাণিজ্য বন্ধ পেট্রাপোল বন্দর।

বেনাপোল (যশোর): পেট্রাপোল বন্দরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্য কর্তৃক সে দেশের ট্রাক চালকদের হয়রানি বন্ধের দাবিতে রপ্তানি বাণিজ্য বন্ধ রেখেছে ভারতীয় সিঅ্যান্ডএফ অ্যাসোশিয়েশন। তবে বেনাপোল বন্দর থেকে রপ্তানি পণ্য ভারতে প্রবেশ সচল রয়েছে।

 

সোমবার (১৬ আগস্ট) সকাল থেকে এপথে রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।  

এদিকে ভারতের রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় পেট্রাপোল বন্দরে আটকে আছে কয়েকশ পণ্য বোঝায় ট্রাক। এর মধ্যে ফল, মাছ, টমেটোসহ বিভিন্ন ধরনের পণ্য রয়েছে।  

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, সকাল থেকে আমদানিকৃত পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ বন্ধ রেখেছে ভারতীয় সিঅ্যান্ডএফ অ্যাসোশিয়েশন। ভারতীয় ট্রাক চালকরা প্রতিনিয়ত বিএসএফ সদস্যদের দ্বারা হয়রানির শিকার হচ্ছে। ফলে আজ সকাল থেকে ট্রাক চালকদের হয়রানি বন্ধের দাবিতে অবরোধ করে রপ্তানি বাণিজ্য বন্ধ রেখেছে তারা। তবে বাংলাদেশ থেকে ভারতে পণ্য রপ্তানি সচল রয়েছে।  

তিনি আরো জানান, ভারতীয় সিঅ্যান্ডএফ অ্যাসোশিয়েশন কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে আশা করা যাচ্ছে দুপুরের পর থেকে রপ্তানি বাণিজ্য সচল করবে ভারতীয় সিঅ্যান্ডএফ।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।