ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

টানা তৃতীয়বার ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড জিতলো বাংলালিংক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
টানা তৃতীয়বার ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড জিতলো বাংলালিংক ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড জিতলো বাংলালিংক

ঢাকা: বাংলালিংককে টানা তৃতীয়বারের মতো দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্কের স্বীকৃতি দিয়েছে ওকলা। ১৭.১২ স্পিড স্কোর নিয়ে ২০২১ সালের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড রিপোর্টে শীর্ষ স্থান অর্জন করেছে বাংলালিংক।

ওকলার ‘স্পিডটেস্ট অ্যাপ’ ব্যবহারকারীদের কাছ থেকে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হয়।

বাংলালিংক এক বিজ্ঞপ্তিতে জানায়, ‘স্পিডটেস্ট অ্যাপ’-এর মাধ্যমে প্রতিদিন কয়েক মিলিয়ন ফলাফল সংগ্রহ করে থাকে ওকলা। বিশ্বব্যাপী মোবাইল নেটওয়ার্কের মান, কার্যক্ষমতা ও ব্যবহারযোগ্যতা সঠিকভাবে নির্ণয় ও বিশ্লেষণের জন্য বিশেষভাবে সমাদৃত প্রতিষ্ঠানটি।  

গ্রাহকদের উন্নত ডিজিটাল সেবার অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যে বাংলালিংক বিটিআরসি আয়োজিত সর্বশেষ নিলাম থেকে মোট ৯.৪ মেগাহার্জ স্পেকট্রাম ক্রয় করে। এর ফলে বাংলালিংক গ্রাহক প্রতি স্পেকট্রামের হিসেবে দেশের বেসরকারি টেলিকম অপারেটরদের মধ্যে শীর্ষ স্থান ধরে রাখতে সক্ষম হয়। বাংলালিংকের নতুন এই স্পেকট্রাম ও ডুয়েল-ক্যারিয়ার নেটওয়ার্ক দেশের সর্বোচ্চ গতির নেটওয়ার্কের স্বীকৃতিতে বিশেষ ভূমিকা রেখেছে।  

বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, টানা তৃতীয়বারের মতো এই সম্মানজনক পুরস্কার অর্জন আমাদের জন্য অত্যন্ত গর্বের একটি ব্যাপার। এর মাধ্যমে প্রতিফলিত হয় যে, আমরা দীর্ঘ সময় ধরে ধারাবাহিকতার সঙ্গে দ্রুত গতির ফোরজি ইন্টারনেট সেবা দিতে পেরেছি। আরও বেশি সংখ্যক গ্রাহককে ডিজিটাল সুবিধা গ্রহণের সুযোগ দিতে আমরা সাশ্রয়ী মূল্যে সর্বোচ্চ গতির ইন্টারনেট সেবা দেওয়ার চেষ্টা চালিয়ে যাব। আমরা বিশ্বাস করি, এই প্রচেষ্টা ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়নকে আরও অগ্রসর করবে।

 

ওকলার চিফ এক্সিকিউটিভ অফিসার ডোগ সাটলস বলেন, কোনো একটি মার্কেটে উল্লেখযোগ্য ইন্টারনেট পারফরমেন্স ও কাভারেজের জন্য নির্বাচিত নেটওয়ার্ক অপারেটরদেরকে ওকলার পক্ষ থেকে স্পিডটেস্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়। বাংলালিংককে বাংলাদেশের দ্রুততম নেটওয়ার্কের পুরস্কার দিতে পেরে আমরা আনন্দিত। ২০২১ সালের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে বাংলালিংকের উল্লেখযোগ্য ইন্টারনেট পারফরমেন্সের স্বীকৃতি এই পুরস্কার, যা ওকলা ‘স্পিডটেস্ট অ্যাপ’ ব্যবহারকারীদের থেকে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে দেওয়া হয়।

বাংলালিংক গ্রাহকদের চাহিদা অনুসারে উদ্ভাবনী ডিজিটাল সেবা দিয়ে আসছে। দেশের সব প্রান্তে উন্নত সেবা দিতে নেটওয়ার্ক সম্প্রসারণসহ বাংলালিংকের বিভিন্ন উদ্যোগ অব্যাহত থাকবে।

 

বাংলাদেশের জন্য ওকলা-এর স্পিডটেস্ট অ্যাওয়ার্ড ডাউনলোড লিংক

httpswww.speedtest.netawardsbangladesh2021

 
বাংলাদেশ সময়: ১৬১৩ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
এমআইএইচ/এসআইএস    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।